কেন্দ্র থেকে তৃণমূল সাখাওয়াত-টিপুর নেতৃত্বেই আস্থা

নারায়ণগঞ্জ মেইল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নারায়ণগঞ্জে সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম টিকিয়ে রেখেছে মহানগর বিএনপির নেতাকর্মীরা। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হরতাল অবরোধ কর্মসূচিতে পুলিশের হামলা মামলা উপেক্ষা করে নিয়মিত রাজপথে থেকেছেন। রাজপথে কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়ে দীর্ঘ তিন মাস জেল খেটেছেন সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আন্দোলন সংগ্রামকে বেগবান রেখেছেন আহবায়ক সাখাওয়াত হোসেন খান। বলিষ্ঠ নেতৃত্ব আর নেতাকর্মীদের প্রতি দায়িত্ববোধের কারনে তৃণমূলের আস্থায় সাখাওয়াত-টিপুর নেতৃত্ব।


জানা যায়, গত ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ থেকেই নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের বাড়িঘরে পুলিশী অভিযান শুরু হয়। নেতাকর্মীরা তখন লুকিয়ে ঢাকা চলে যান কিন্তু ঢাকার মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে এবং পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। ২৯ তারিখ হরতালের পর টানা তিনদিনের অবরোধ কর্মসূচির পালন করে তারা। এই সময়ের মধ্যে নারায়ণগঞ্জের সাতটি থানায় বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে ২৫ টির উপরে নাশকতার মামলা দায়ের করে পুলিশ। মামলা হামলার ভয়ে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা সেই যে ২৮ অক্টোবরের আগে ঘর ছেড়েছিলো, আর তাদের ঘরে ফেরা হয়নি। গত ৭ জানুয়ারি নির্বাচনের আগ পর্যন্ত ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাযাবর জীবন যাপন করছেন নারায়ণগঞ্জের প্রতিটি বিএনপির নেতাকর্মী।


কঠিন এই পরিস্থিতিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে নেতাকর্মীরা ছিলো ঐক্যবদ্ধ। নির্বাচন পূর্ব আন্দোলন সংগ্রামে রাজপথে সরব ছিলো মহানগর বিএনপির নেতাকর্মীরা। পুলিশের হামলা মামলার ভয়কে উপেক্ষা করে কেন্দ্রের দেয়া প্রতিটি কর্মসূচি তারা পালন করেছেন সফলতার সাথে। রাজপথে মিছিল করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাভোগ করেছেন সংগঠনের সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু আর আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে সরকার বিরোধী আন্দোলনকে বেগবান রেখেছেন। এমনকি গ্রেফতার হওয়া নেতাকর্মীদের আইনী সহায়তা প্রদানের পাশাপাশি তাদের পরিবারের খোঁজ খবর নিয়েছেন এবং প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেছেন। তাই কেন্দ্র থেকে তৃণমূল সর্বত্রই আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন সাখাওয়াত-টিপু জুটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ