রাজনীতির মাঠেও শামীম-আইভীর ঐক্য চায় তৃণমূল

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জে আওয়ামীলীগের রাজনীতিতে দীর্ঘদিন ধরেই উত্তর মেরু তথা ওসমান বলয় ও দক্ষিণ মেরু তথা চুনকা বলয়ের বিরোধ চলে আসছে। এই বিরোধে নারায়ণগঞ্জ আওয়ামীলীগও দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। শুধু নারায়ণগঞ্জেই নয়, সাংসদ শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর বিরোধ দেশ জুড়েই আলোচিত। বিভিন্ন ইস্যুতে তারা বিরোধে জড়িয়ে পড়ছেন। তবে প্রথমবারের মত নারায়ণগঞ্জের হকার ও যানজট নিরসনে ঐক্যবদ্ধ হয়েছেন সাংসদ শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভী। তাদের ঐক্যে এখন অনেকটা স্বস্তি ফিরেছে নারায়ণগঞ্জবাসীর মধ্যে। এবার রাজনীতির মাঠেও শামীম-আইভীর ঐক্য চায় স্থানীয় আওয়ামীলীগের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।


সূত্র বলছে, ক্ষমতাসীন দল হলেও নারায়ণগঞ্জে একটা শক্ত অবস্থান তৈরীতে ব্যর্থ হয়েছেন আওয়ামীলীগ নেতারা। মূলত: উত্তর মেরু আর দক্ষিণ মেরুর দ্বন্দ্বের কারনেই শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত নারায়ণগঞ্জ আওয়ামীলীগে স্পষ্ট বিভক্তি বিরাজমান। নেতাদের বিভক্তির কারনে কর্মীদের মাঝেও বিরাজ করছে চরম বৈরীভাব। ফলে দীর্ঘদিন ক্ষমতায় থাকার পরেও নারায়ণগঞ্জে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে পারেনি আওয়ামীলীগ।


আওয়ামী লীগের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত প্রাচ্যের ডান্ডি নারায়ণগঞ্জ। বলা হয়ে থাকে ক্ষমতাসীন দলটির জন্মও হয়েছে এই নারায়ণগঞ্জে। ইতিহাসে বর্র্ণিত রয়েছে জন্মলগ্ন থেকে অদ্যবধি দলটির যতো আন্দোলন সংগ্রাম, তার উৎপত্তি হয়েছে নারায়ণগঞ্জ থেকে। পরবর্তীতে যা সারাদেশে আন্দোলনের জোয়ার তুলেছে। এই কারণে নারায়ণগঞ্জকে রাজনীতির আতুড়ঘর হিসেবে দাবী করা হয়ে থাকে। তবে সাংগঠনিক ভাবে দলটি অন্যান্য রাজনৈতিক দলের চাইতে ভালো অবস্থানে থাকলেও দলীয় কোন্দল দলটির ভবিষ্যত রাজনীতি নিয়ে তৃণমূলকে শঙ্কিত করে তুলছে।


নারায়ণগঞ্জ আওয়ামীলীগের বিভক্তি মূলত দুই প্রভাবশালী নেতার দ্বন্দ্বের বহি:প্রকাশ। নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান আর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর পরিবারের দ্বন্দ্ব নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে সাংগঠনিক ভাবে পিছিয়ে রেখেছে। একই দলের রাজনীতি করলেও এ দুই নেতার অনুসারীরা এখনো কোন কর্মসূচিতে এক হতে পারেননা। একই কর্মসূচি দুই ভাগে পালন করেন তারা। ফলে নেতাদের কারনে বিভক্ত হয়ে পরছে কর্মীবাহিনী, শক্তি হারাচ্ছে আওয়ামীলীগ।


তবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের গোল টেবিল বৈঠকের পর শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভী হকার ইস্যুতে একমত হওয়ার পর দলীয় নেতাকর্মীরাও নতুন করে ঐক্যবদ্ধ হয়ে দলকে সাংসঠনিক ভাবে শক্তিশালী করার স্বপ্ন দেখছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ