সোনারগাঁয়ের নির্বাচনে বিএনপির প্রভাব!

নারায়ণগঞ্জ মেইল: সারাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামীলীগেরই চার প্রার্থী। কাগজে কলমে এই নির্বাচনে বিএনপি না থাকলেও পর্দার অন্তরালে থেকে সোনারগাঁ উপজেলা বিএনপির অনেক নেতা নির্বাচনকে প্রভাবিত করছেন বলে জানা গেছে।
এবারের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, বর্তমান ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার।


খোঁজ নিয়ে জানা গেছে, জাতীয় নির্বাচন বর্জনের পর উপজেলা নির্বাচনও বর্জনের ঘোষনা দিয়েছে বিএনপি। উপজেলা নির্বাচনের প্রথম ধাপে গত ৮ মে’র নির্বাচনে যারা অংশ নিয়েছে তাদেরকে ইতিমধ্যেই বহিস্কার করেছে দলটি। সামনের নির্বাচনগুলি নিয়েও তারা কঠোর হুশিয়ারি জানিয়েছে। দলীয় নির্দেশনা মেনে গত ৮ মে নির্বাচনের আগে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি তাদের আওয়াধীন বন্দর উপজেলা নির্বাচনে অংশ না নিতে এবং নির্বাচনের প্রচারনায় অংশগ্রহন না করতে নেতাকর্মীদের আহবান জানান। সেইসাথে স্থানীয়দের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন মহানগর বিএনপির নেতারা। নেতাকর্মীদের নিয়ে দফায় দফায় সভা করে দলীয় নির্দেশনা মেনে চলতে বলা হয় এবং অমান্য করলে শাস্তির হুশিয়ারি জানান। মহানগর বিএনপির কঠোর তৎপরতার কারনে বন্দর উপজেলা পরিষদ নির্বাচন থেকে দুরে থাকে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।


কিন্তু সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের পূর্বে স্থানীয় বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে কোনো তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। নির্বাচন বর্জন করতে নেতাকর্মীদের নিয়ে কোেিনা মদ বিনিময় সভাও তারা করেননি। এমনকি মৌখিক নির্দেশনাটুকু পর্যন্ত কেউ দিচ্ছে না। বরং সোনারগাঁ উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে আওয়ামীলীগ প্রার্থীদের পক্ষে গোঁপনে কাজ করার। এ নিয়ে সোনারগাঁয়ের তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


স্থানীয় নেতাকর্মীদের কাছ থেকে জানা যায়, আওয়ামীলীগ প্রার্থী মাহফুজুর রহমান কালামের পক্ষে গত উপজেলা নির্বাচনে প্রকাশ্যেই কাজ করেছেন সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। এবারো তিনি মোশারফের পক্ষে কাজ করছেন তবে এবার আর প্রকাশ্যে করছেন না কারন গতবার তার পদ পদবী ছিলো না কিন্তু এবার তিনি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তাই পর্দার আড়ালে ধেকে অনুসারিদের দিয়ে কালামের পক্ষেই কাজ করছেন মোশারফ।


অপরদিকে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও তার পুত্র খায়রুল ইসলাম সজিব আওয়ামীলীগের অপর চেয়ারম্যান প্রার্থী বাবু ওমরের পক্ষে গোঁপনে কাজ করছেন বলে গুঞ্জণ ছড়িয়ে পরেছে। গত রমজানে বাবু ওমরের কাছ থেকে টাকা নিয়ে উপজেলা বিএনপির ইফতার পার্টি আয়োজনের খবর নারায়ণগঞ্জের সকল পণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়েছিলো।


তবে সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ েেনতাকর্মীরা চাইছেন মহানগর বিএনপির মতো সোনারগাঁ উপজেলা বিএনপিও নির্বাচন নিয়ে কঠোর অবস্থানে যাক যাতে কওে কেন্দ্রীয় নির্দেশনা মেনে দলীয় শৃঙ্খলা বজায় রাখা যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ