ফের আলোচনায় মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ মেইল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে সরকার বিরোধী কঠোর আন্দোলন সংগ্রামে যখন ব্যর্থতার পরিচয় দিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির দায়িত্বশীল নেতারা তখন পদে না থেকেও নিয়মিত কর্মসূচি পালন করে ফের আলোচনায় চলে এসেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ। নেতাকর্মীদের সাথে নিয়ে নিজে রাজপথে নেমেছেন পাশাপাশি মামলা হামলায় জর্জরিত নেতাকর্মীদেরও খোঁজ খবর নিয়েছেন। আর তাই বিদ্রোহী মামুন মাহমুদ এখন তৃণমূলের সাথে কেন্দ্রীয় নেতৃত্বেরও পছন্দের তালিকায় উঠে এসেছেন।


জানা যায়, গত ২৮ অক্টোবরের পর থেকে চুড়ান্ত আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে বিএনপি। সরকারের পতন ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবিতে হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিয়ে সারাদেশে আন্দোলন চলমান রাখে তারা। প্রায় আড়াই মাস যাবত চলে আসা এই চুড়ান্ত আন্দোলনে রাজপথে দেখা মিলেনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের। প্রথমদিকে দুএকটি কর্মসূচি পালন করলেও পরবর্তীতে জেলা বিএনপি শীর্ষ নেতা বা তার অনুসারিরাও কোনো কর্মসূচি পালন করেননি। আড়াইমাসের আন্দোলনে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ব্যানার দেখা গেছে কদাচিৎ। পুরো আন্দোলন সংগ্রামে সুপার ফ্লপ ছিলো সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন ও গোলাম ফারুক খোকনের নেতৃত্বে থাকা নারায়ণগঞ্জ জেলা বিএনপি।


দায়িত্বশীলদের ব্যর্থতার মাঝে নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে দলীয় কর্মসূচি পালন করে গেছেন সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ। হরতাল অবরোধ চলাকালে সিদ্ধিরগঞ্জ এলাকায় বেশ কয়েকটি মিছিলে নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়া নেতাকর্মীদের দিয়েও মশাল মিছিল বা সড়ক অবরোধের মতো কর্মসূচি করিয়েছেন। এ সময়ের মধ্যে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের জামিনের ব্যবস্থা করেছেন এবং তাদের পরিবারের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। জেলা বিএনপির কমিটি হওয়ার পর থেকে নিজেকে মূলধারার বাইরে রেখে বিদ্রোহী তকমা পাওয়া মামুন মাহমুদ চুড়ান্ত আন্দোলনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করায় আবারো তাকে মূলধারায় ফিরিয়ে আনার চিন্তা করছে কেন্দ্রীয় বিএনপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ