চার থানায় পাঁচ মামলা, পুলিশের প্রধান টার্গেট সাখাওয়াত-টিপু

নারায়ণগঞ্জ মেইল: সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির চলমান অবরোধ কর্মসূচিতে রাজপথে নেমে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। নেতা কর্মীদের সাথে নিয়ে প্রতিদিনই রাজপথে বিক্ষোভ মিছিল করে অবরোধ কর্মসূচি পালন করছেন তারা। আর তাই পুলিশের প্রধান টার্গেটে পরিণত হয়েছেন এই দুই শীর্ষ নেতা। যার ফলে গত চার দিনে চার থানায় পাঁচটি মামলায় আসামি করা হয়েছে তাদের। কিন্তু হামলা মামলাকে উপেক্ষা করে রাজপথের আন্দোলনে নিজেদের উজার করে দিচ্ছেন এই জুটি।

 

ঘটনার বিবরণে প্রকাশ, গত ২৮ অক্টোবর ঢাকার পল্টনে বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর দিন থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দেয়া হয় । এসব ঘটনায় এ পর্যন্ত নারায়ণগঞ্জের প্রতিটি থানায় বিএনপি নেতা কর্মীদের নামে একাধিক রাজনৈতিক মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় নারায়ণগঞ্জ বিএনপি’র প্রায় কয়েক শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে তবে সর্বাধিক মামলায় আসামি হয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল-ইসুফ খান টিপু। ফতুল্লা থানার দুটি এবং সদর, সিদ্ধিরগঞ্জ এবং বন্দর থানার একটি করে মোট পাঁচটি মামলায় আসামি করা হয়েছে এ দু’জনকে। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির আর কোন নেতাকে এতগুলো মামলায় আসামি করা হয়নি। আর তাই নেতাকর্মীরা মনে করছেন পুলিশের প্রধান টার্গেট এখন সাখাওয়াত-টিপু।

 

তৃণমূলের মতে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু অসীম সাহসিকতার সঙ্গে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে রাজপথে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন। নারায়ণগঞ্জ বিএনপির অন্যান্য শীর্ষ নেতাদের মত আত্মগোপনে থেকে কর্মীদের মাঠে নামার নির্দেশনা দেননি তারা বরং নিজেরাই মাঠে নেমে কর্মীদের উদ্বুদ্ধ করছেন, অনুপ্রাণিত করছেন, আন্দোলনকে আরো বেগবান করছেন। মাঠ পর্যায়ের নেতাকর্মীরাও তাদের অভিভাবকদের রাজপথে দেখে আর ঘরে বসে থাকতে পারছেন না। তারাও সরকার পতনের এক দফা আন্দোলনে যোগ দিতে ঘর ছেড়ে বেরিয়ে আসছেন। সাখাওয়াত-টিপুর বলিষ্ঠ নেতৃত্বে মহানগর বিএনপি একটি শক্তিশালী ইউনিটে পরিণত হয়েছে, যারা নারায়ণগঞ্জের রাজপথ নিজেদের দখলে রেখেছে‌ আর তাই সরকারি দল ও প্রশাসনের প্রধান টার্গেটে পরিণত হয়েছেন মহানগর বিএনপির এই দুই শীর্ষ নেতা এর ফলস্বরূপ একের পর এক মামলায় তাদেরকে আসামি করা হচ্ছে। কিন্তু মামলা হামলাকে ভয় না পেয়ে দলের নির্দেশনা বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ এই দুই নেতা সকলকে আগলে রেখে রাজপথে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ