নিপু-সানির নেতৃত্বে গতিশীল হবে যুবলীগ

নারায়ণগঞ্জ মেইল: আগামী দ্বদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অচিরেই নারায়ণগঞ্জ জেলা যুবলীগের নতুন কমিটি ঘোষনার সম্ভাবনা রয়েছে বলে কেন্দ্রীয় সূত্রে জানাগেছে। নারায়ণগঞ্জ যুবলীগের নেতাকর্মীদের রাজপথে চাঙ্গা করতে নতুন কমিটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ইতিমধ্যে সম্ভাব্য পদ প্রত্যাশীদের তথ্য জমা পড়েছে কেন্দ্র। ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রে লবিং করছেন।

 

জেলা যুবলীগের নতুন কমিটিতে আলোচনায় রয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু ও শেখ সাফায়েত আলম সানি। ছাত্রলীগের সাবেক এই দুই সভাপতি নেতৃত্ব পেলে জেলা যুবলীগ রাজনৈতিকভাবে গতিশীল হবে বলে মনে করছেন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

 

কেননা নিপু ও সানির নেতৃত্বে থাকা ছাত্রলীগের দুটি কমিটিই সাংগঠনিক ভাবে বেশ শক্তিশালী ছিল। তাই আগামীতে নারাযণগঞ্জ যুবলীগকে শক্তিশালী করতে নিপু-সানির কদর বাড়ছে।

 

পদে না থাকলেও দলীয় বিভিন্ন কর্মসূচী সফল করতে রাজপথে দেখা যায় নিপু ও সনিকে। সর্বশেষ ঢাকাতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে শামীম ওসমানের নেতৃত্বে বিশাল মিছিল নিয়ে অংশ নিয়েছিলেন নিপু ও সানি।

 

জানাগেছে, ২০০৫ সালে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে জেলা যুবলীগের সভাপতি পদে আলহাজ আব্দুল কাদির ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল নির্বাচিত হন। কিন্ত্যু ২০১৬ সালের ৯ই অক্টোবর কেন্দ্র থেকে ঘোষিত জেলা আওয়ামী লীগের আংশিক কমিটিতে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো. বাদলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়। ১৩ মাস পর ২০১৭ সালের ২৫শে নভেম্বর জেলা আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটিতে জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদিরকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি করা হয়।
জেলা আওয়ামীলীগের সেই কমিটি বিলুপ্ত হয়ে ইতিমধ্যে পুনরায় আবারো কমিটি হলেও জেলা যুবলীগে পরিবর্তন আসেনি। এতে করে নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে নারায়ণগঞ্জ যুবলীগে।

 

তাই দীর্ঘদিন ধরেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগের নতুন কমিটির দাবী করে আসছিল স্থানীয় যুবলীগের নেতাকমীরা। আর অচিরেই জেলা ও মহানগর যুবলীগের কমিটি ঘোষনা হবে বলে কেন্দ্রীয় সূত্রে জানাগেছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ