বার নির্বাচন, জয়ের উচ্ছাস নেই আওয়ামীলীগ শিবিরে

নারায়ণগঞ্জ মেইল: আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এবারের নির্বাচন বিএনপির আইনজীবীরা বর্জন করে প্যানেল না দেওয়ায় আওয়ামীলীগ প্যানেলের ১৭ জনের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৬টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন। শুধুমাত্র আপ্যায়ন সম্পাদক পদে একজন স্বতন্ত্র প্রার্থী প্যানেলের বিপক্ষে মনোনয়নপত্র জমা দেয়ায় এই একটি পদে নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।


এদিকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হওয়ায় জয়ের উচ্ছাস আনন্দ নেই আওয়ামীলীগের আইনজীবীদের মাঝে। প্রতি বছরের মতো নির্বাচন অনুষ্ঠিত হলে সকলের মাঝে একটা উৎসবের আমেজ ছড়িয়ে পরতো, সকলে একসাথে ভোট প্রচারনার পাশাপাশি নিজেদের মাঝে সম্পর্কের মেল বন্ধনটাও পরিপূর্ন কওে ফেরা যেতো বলেই আক্ষেপ তাদের মাঝে। তাছাড়া যারা নতুন প্রার্থী হয়েছেন তাদের মন সবচেয়ে বেশি খারাপ হয়েছে। ভোট হলে সকল সিনিয়র জুনিয়র আইনজীবীর চেম্বারে যাওয়া হতো ভোট প্রার্থনার জন্যে, এতে করে নিজেদের পরিচয়টা ছড়িয়ে পরতো, চেনাজানাঠা আরো বৃদ্ধি হতো। ভোট না হওয়ায় তারা তাই তৃণমূল পর্যায়ে পৌছাতে পারলেন না, সকলের কাছে অপরিচিতই রয়ে গেলেন। তাই তরুণ প্রার্থীরা নির্বাচন না হওয়ায় একটু মনোক্ষুন্নই হয়েছেন বলে জানা যায়।


আওয়ামীলীগ প্যানেলে সভাপতি পদে আছেন এড. মুহাম্মদ মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি পদে এড. বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ কামাল হোসেন, সাধারণ সম্পাদক পদে সাধারণ সম্পাদক এড. রবিউল আমীন রনি, যুগ্ম সম্পাদক পদে এড. আবুল বাশার রুবেল, কোষাধক্ষ্য পদে এড. সাজ্জাদুল হক সুমন, আপ্যায়ন সম্পাদক পদে এড. মানজুদুল রশিদ রিফাত, লাইব্রেরী সম্পাদক পদে এড. নুসরাত জাহান তানিয়া, ক্রীড়া সম্পাদক পদে এড. আলী আকবর, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে এড. আসাদুল্লাহ সাগর ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. নারায়ণ চন্দ্র সাহা। কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. বেনজির মাহমুদ, এড. তানিয়া খাতুন, এড. মিজানুর রহমান, এড. ফয়সাল, এড. মাহবুবুর হক ফোরকান।


উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে আইনজীবী সমিতি ভবনের নিচতলায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সভায় আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়। নির্বাচনের জন্যে ৫ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপীল বোর্ড গঠন করা হয়। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এড. সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখচাঁদ সরকার। আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন এড. ইমদাদুল হক তারাজুদ্দিন, এড. নুরুল হুদা এবং এড. হুমায়ুন কবির।


নারায়ণগঞ্জ বার নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা ১৫ – ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ১৮ জানুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ১৯- ২১ জানুয়ারি, চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ২২ জানুয়ারি আর ৩০ জানুয়ারি সকাল ৯টা হতে বিকাল সাড়ে চারটায় পর্যন্ত আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ