নম পার্কে অশ্লীলতা বন্ধ করলেন আজমেরী ওসমান, শহরে তোলপাড়

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের নামে স্থাপিত নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক যা স্থানীয়ভাবে নম পার্ক নামে পরিচিত। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় অবস্থিত এই পার্কের ভেতরে সার্কাসের নামে অশ্লীল নৃত্য ও জুয়ার আসর পরিচালনার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামের বিরুদ্ধে। যিনি নারায়ণগঞ্জ – ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

বিষয়টি জানাজানি হয়ে গেলে বৃহস্পতিবার ২৫ জানুয়ারি বিকেলে নম পার্কে উপস্থিত হন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমান এবং এই অশ্লীলতা বন্ধের নির্দেশ দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান একটি গাড়ী দিয়ে এসে নাসিম ওসমান মেমোরিয়াল (নম) পার্কের সামনে এসে দাঁড়ান। এ সময় তিনি গাড়িতে বসেই পার্কের লোকজনকে ডেকে এনে বলেন আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। ওনার ছবি দিয়ে ব্যানার লাগিয়ে জুয়ার বোর্ড ও অশ্লীল নৃত্য চালানো হচ্ছে। এসব বন্ধ করেন। আমার যেন দ্বিতীয়বার আসা না লাগে। বলেই তিনি গাড়ি চালিয়ে চলে যান।

আজমেরী ওসমান পার্ক থেকে চলে আসার পরই জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা পার্কে উপস্থিত হন।
তারাও কিছু সময় অপেক্ষা করে সেখান থেকে চলে আসেন। রাত ৮ টার পরই জেলা গোয়েন্দা পুলিশের রহস্যজনক অভিযান শুরু হয়। যা শুক্রবার সকাল পর্যন্ত পরিচালিত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা গোয়েন্দা পুলিশের (‘ক’ জোন) সদস্যরা আজমেরী ওসমানের অনুসারীদের বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় ব্যাপক তল্লাশিসহ সিসি ক্যামেরা ভাংচুর ও ডিবিআর নিয়ে আসে পুলিশ এমন অভিযোগ উঠে। রাতভর অভিযানে আজমেরী ওসমানের অনুসারী নাছির, ইসলাম, তানিমসহ ছয়জনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের (‘ক’ জোন) ইন্সপেক্টর আমিনুল ইসলাম। ছয়জনকে গ্রেফতারের বিষয়ে নিশ্চিত করলেও কেন গ্রেফতার করা হয়েছে তা জানতে চাইলে তিনি জানান, অভিযান এখনো চলছে। পরে প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হবে। তবে বিকেল ৩টায় গ্রেফতারকৃত ছয়জনে ৫৪ ধারা আলাদাতে প্রেরণ করলে আলাদাত তাদের জামিন দেন।

এদিকে, অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বন্ধ করার পর পরই পুলিশের এই অভিযানকে কেন্দ্র করে বিভিন্ন গুঞ্জন উঠেছে রাজনৈতিক মহলে। তাহলে কি এই নৃত্য ও জুয়ার আসর বন্ধ করায় আজমেরী ওসমানের অনুসারীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হয়েছে এমন প্রশ্ন সাধারণ মানুষ মুখে মুখে।

নাম না প্রকাশের শর্তে সাথে জেলা গোয়েন্দা পুলিশের একজন সদস্য জানান, উপর মহলের নির্দেশে অভিযান হচ্ছে। কেন তা আমাদের জানানো হয়নি।

এব্যাপারে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামের সাথে কথা বললে তিনি নারায়ণগঞ্জ মেইলকে জানান, পার্কে যে কেউ আসতে পারেন। তার ( আজমেরী ওসমান) বাবার নামে এই পার্ক। তো তিনি আসতেই পারেন। তিনি যাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত হয়েছিলেন। তাদের বলেছিলাম এখানে কোন সমস্যা হয়নি।

জুয়া ও অশ্লীল নৃত্যের বিষয়ে জানতে চাইলে শাহ নিজাম জানান, এখানে সার্কাসের আয়োজন করা হয়েছে। জুয়া কিংবা অশ্লীল নৃত্য পরিচালিত হওয়ার প্রশ্নই উঠে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ