মান্নানের স্বেচ্ছাচারিতায় পদত্যাগের হিড়িক

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলাধীন দশটি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে শুক্রবার ১৮ জানুয়ারি। কমিটি ঘোষণার পর থেকেই সমালোচনার ঝড় বয়ে যায় সোনাগা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে। দীর্ঘদিন রাজপথে আন্দোলন সংগ্রাম করেও পদ না পাওয়ায় হতাশ সোনারগাঁ বিএনপির নির্যাতিত ত্যাগী নেতাকর্মীরা। অপরদিকে রাজপথের আন্দোলন সংগ্রামে না থেকেও পদ-পদবী হাসিল করে নিয়েছেন অনেকে। আর নেতাকর্মীদের এই অভিযোগের তীর উপজেলা বিএনপি’র আহবায়ক আজহারুল ইসলাম মান্নান এবং সদস্য সচিব মোশাররফ হোসেনের দিকে। এ দুজনের স্বেচ্ছাচারিতার কারণে ত্যাগীরা কমিটিতে স্থান পায়নি বরং আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সাথে আঁতাত করা সুবিধাবাদী নেতাদের পদ দেয়া হয়েছে- এমনটাই দাবি তৃণমূলের।

এদিকে কমিটি ঘোষণার পর থেকেই চলছে পদত্যাগ। ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক এবং কার্যকরী সদস্য পদ পাওয়া নেতা পদত্যাগ করেছেন। এদের মধ্যে সনমান্দী ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুর রহিম, যুগ্ম আহ্বায়ক মোঃ স্বপন, ফজলুল হক ও সদস্য পিয়ার আলী, বৈদ্যারবাজার ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ মোক্তার হোসেন মিন্টু, শম্ভুপুরা ইউনিয়ন বিএনপি’র কার্যকরী সদস্য আব্দুল জব্বার ইতিমধ্যে পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন। রাগে, ক্ষোভে আর হতাশায় আরো অনেক ত্যাগী বিএনপি নেতা ইউনিয়ন কমিটি থেকে পদত্যাগের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে এডভোকেট আব্দুর রহিম বলেন,সোনারগাঁ থানার দশটি ইউনিয়নে বিএনপি’র কমিটি হয়েছে কিন্তু যারা কমিটি করেছেন তারা এলাকায় এসে খোঁজ খবর নিয়ে কমিটি করেননি। তারা ঢাকায় বসে কমিটি করেছেন। এখানে আত্মীয়করন করা হয়েছে, দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি নেতাদেরকে বিএনপি’র কমিটিতে পদ দেয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্তদের স্বেচ্ছাচারিতার কারণে এ ধরনের ঘটনা ঘটেছে। তাই আমি স্বেচ্ছায় এই বিতর্কিত কমিটি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

সনমান্দী ইউনিয়ন বিএনপির আরেক পদত্যাগ করা নেতা মোঃ স্বপন নারায়ণগঞ্জ মেইলকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখানে ত্যাগের কোনো মূল্যায়ন নেই। যারা রাজপথে দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছে তাদের মূল্যায়ন করা হয়নি। এরকম স্বেচ্ছাচারী কমিটিতে আমি থাকতে চাই না তাই নিজের ইচ্ছায় পদত্যাগ করেছি।

এ বিষয়ে জানতে সোনারগাঁ উপজেলা বিএনপি’র আহবায়ক আজহারুল ইসলাম মান্নানের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ