শপথ নেবেনা জাতীয় পার্টি, কি করবেন সেলিম ওসমান?

নারায়ণগঞ্জ মেইল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের শপথ গ্রহন বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ গ্রহণ কক্ষে অনুষ্ঠিত হবে। শপথ বাক্য পাঠ করাবেন চলতি একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। কিন্তু জাতীয় পার্টি থেকে নির্বাচিত ১১ এমপি এদিন শপথ নেবেন না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মজিবুল হক চুন্নু। আগামী বৃহস্পতিবার দলীয় চেয়ারম্যানের সাথে এ বিষয়ে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।


এদিকে জাতীয় পার্টির এমন সিদ্ধান্তে নারায়ণগঞ্জবাসীর মুখে মুখে এখন একটাই প্রশ্নই ঘুরছে আর তাহলো “কি করবেন সেলিম ওসমান!” জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন সেলিম ওসমান। প্রার্থী ঘোষনার শুরুতেই এই আসনে নৌকার কোনো প্রার্থী দেয়নি আওয়ামীলীগ। তাই নারায়ণগঞ্জবাসী তাকিয়ে আছেন বুধবার সকালের দিকে। এদিন জাতীয় পার্টির দলীয় নির্দেশনা মেনে শপথ গ্রহন থেকে বিরত থাকবেন সেলিম ওসমান নাকি সকলের সাথে শপথ নেবেন- সেটাই এখন নারায়ণগঞ্জের “টক অব দ্যা নাইট”|


জানা যায়, নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সাংসদ একেএম সেলিম ওসমান তার বড় ভাই একেএম নাসিম ওসমানের মৃত্যুর পর শূণ্য আসনে উপ নির্বাচন করে বিজয়ী হয়ে এমপি নির্বাচিত হন। এরপর গত ২০১৮ সালের নির্বাচনের আগে সদর-বন্দর আসনে নৌকার প্রার্থী দেওয়ার দাবি উঠে স্থানীয় আওয়ামীলীগ থেকে। সে নির্বাচনেও জাতীয় পার্টিকেই এ আসনটি ছেড়ে দেয় আওয়ামীলীগ এবং সেলিম ওসমান লাঙল প্রতীকে নির্বাচন করে জয়লাভ করেন। ২০১৮ সালের নির্বাচনের পর থেকেই সেলিম ওসমান বিভিন্ন সভা সমাবেশে বলতে থাকেন তিনি আগামীতে নৌকা প্রতীক নিয়ে এ আসনে নির্বাচন করতে চান। তাছাড়া তার পারিবারিক ঐতিহ্যও তার আওয়ামীলীগে যাওয়ার পক্ষেই কথা বলে। তাই সেলিম ওসমান জাতীয় পার্টি ছেড়ে আওয়ামীলীগে যোগ দেবেন সে আলোচনা নারায়ণগঞ্জের রাজনীতিতে অনেক পুরনো। তবে এতোদিন সময় সুযোগ না হলেও এবার হয়তো সে দৃশ্যের মঞ্চায়ন অনুষ্ঠিত হতে পারে বলে ধারনা রাজনীতি বিশ্লেষকদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ