দুর্দিনে নেতাকর্মীদের আগলে রেখেছেন সাখাওয়াত-আজাদ

নারায়ণগঞ্জ মেইল: গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রায় তিন মাস আগে থেকেই মামলা হামলার ভয়ে ঘরছাড়া নারায়ণগঞ্জ বিএনপি। এ সময়ে অনেক নেতাকর্মী মামলায় আসামী হয়েছেন, অনেকে গ্রেফতার হয়েছেন। নেতাকর্মীদের এই দু:সময়ে পাশে ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ। নেতাকর্মীদের আইনী সহায়তা দেওয়ার পাশাপাশি তাদের পরিবার পরিজনের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তারা। এসব কিছুর পাশাপাশি দলীয় কর্মসূচিগুলিও পালন করে গেছেন।


সূত্রে প্রকাশ, গত ২৮ অক্টোবরে ঢাকার সমাবেশের আগ থেকেই নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মী পুলিশের ভয়ে ঘরবাড়ি ছাড়া। ২৮ অক্টোবরের পরে নারায়ণগঞ্জের ৭টি থানায় প্রায় ২০টির উপরে নাশকতার মামলা দায়ের করা হয় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে, গ্রেপ্তার হয় শতাধিক। এসব গ্রেফতার নেতাকর্মীদের জামিনের জন্য নিম্ন আদালত ও উচ্চ আদালতের সকল আইনী কার্যক্রম নিজেদের খরচে এবং নিজস্ব লোক দিয়ে করিয়েছেন এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং নজরুল ইসলাম আজাদ। সেইসাথে নেতাকর্মীদের পরিবারের খোঁজখবর রেখেছেন, প্রয়োজনীয় সহযোগিতা করেছেন।


এসব কিছুর পাশাপাশি গত আড়াই মাসের সকল দলীয় কর্মসূচি রাজপথে পালন করেছেন তারা দুৃজন। কখনো নিজে উপস্থিত থেকে আন্দোলনে নেতৃত্বে দিয়েছেন, কখনো নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা দিয়ে কর্মসূচি সফল করেছেন। দলের এই চরম দু:সময়ে নারায়ণগঞ্জ বিএনপির অনেক প্রভাবশালী নেতা যখন চোখ বুজে থেকেছেন তখন এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও নজরুল ইসলাম আজাদ নেতাকর্মীদের সুখে-দু:খে পাশে এসে দাড়িয়ে তৃণমূলের মনে স্থান করে নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ