রাজপথের দখল ধরে রেখেছে মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির সরকার পতনের এক দফা আন্দোলনে নারায়ণগঞ্জের রাজপথ দখলে রেখেছে মহানগর বিএনপি। সংগঠনের আহকায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির নেতাকর্মীরা প্রায় প্রতিদিনই নগরীর কোথাও না কোথাও কর্মসূচি পালন করে আসছে। পুলিশের একের পর এক মামলা হামলার পরেও তারা নারায়ণগঞ্জের রাজপথের দখল ছাড়েনি বরং ভয়কে জয় করে জীবন বাজি রেখে লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

 

ঘটনার বিবরনে প্রকাশ, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের আগ থেকে ক্রমাগত মামলায় বিপর্যস্ত হয়ে পরেছে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা। এ পর্যন্ত নারায়ণগঞ্জের সাত থানায় বিশটির মতো মামলায় আসামী করা হয়েছে বিএনপির সহস্রাধিক শতাধিক নেতাকর্মীকে আর গ্রেফতার হয়েছে শতাধিক। এসব মামলার চাপে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ থেকে শুরু করে ওয়ার্ডের কর্মী পর্যন্ত। এতোসব মামলা আর হয়রানির পরেও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা মনোবল হারায়নি বরং সরকার পতনের এক দফা আন্দোলনে শেষ মুহুর্ত পর্যন্ত লড়াই করার অঙ্গিকার তাদের কন্ঠে।

 

সূত্র মতে, সরকার পতনের এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকার পল্টনে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। সেই মহাসমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং প্রতিটি অঙ্গ সংগঠন পূর্ন প্রস্তুতি নিতে থাকে। ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ থেকেই নেতাকর্মীদের বাড়িঘরে পুলিশী অভিযান শুরু হয়। নেতাকর্মীরা তখন লুকিয়ে ঢাকা চলে যান কিন্তু ঢাকার মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে এবং পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। ২৯ তারিখ হরতালের পর টানা তিনদিনের অবরোধ কর্মসূচির পালন করে তারা। এরপর দ্বিতীয় দফায় দুইদিনের টানা অবরোধ কর্মসূচি দেয়া হয়। এসব কর্মসূচির প্রতিটি দিনই শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা। মহানগর বিএনপির আহকায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে শহরের রাজপথ নিজেদেও দখলে রাখতে সমর্থ হয়েছে মহানগর বিএনপির নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ