বিদ্রোহীদের ভয়ে কমিটি প্রকাশ করছেন না মান্নান

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন সোনারগাঁ উপজেলা বিএনপির পূর্নাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে প্রায় এক মাস হতে চললো কিন্তু অজানা কারনে সেই কমিটির তালিকা প্রকাশ করছেন না সভাপতি আজহারুল ইসলাম মান্নান। এ নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। বিতর্কিত অনেককে পদ দেয়ায় নেতাকর্মীদের তোপের মুখে পরতে পারেন এই ভয়ে তালিকা প্রকাশ কশরছেছন ননা মান্নান-এমনটাই মনে করছেন তৃণমূল নেতাকর্মীরা। ইতিমধ্যেই সোনারগাঁয়ে মান্নান বিরোধীরা শক্তিশালী হয়ে উঠেছে। তারা মান্নানের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রতিবাদি হয়ে উঠছেন। এই প্রতিবাদ প্রতিরোধের ভয়ে পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করতে অনিহা বলেই মনে করেন স্থানীয়রা।

 

জানা গেছে, গত কয়েক বছরে সোনারগাঁ উপজেলা বিএনপি ও অংগ সংগঠনে একক কতৃত্ব স্থাপনে মরিয়া হয়ে উঠা সাবেক উপজেলা চেয়ারম্যান আজহারুল ্ইসলাম মান্নানের প্রতি প্রচন্ত ক্ষোভ বিরাজ করছে নেতাকর্মীদের মনে। সোনারগাঁয়ে মান্নান বিরোধী সকল মতকে মাইনাস করে নিজের আধিপত্য প্রতিষ্ঠার জন্যে দলের জন্যে নিবেদিতপ্রাণ অনেক নেতাকে তিনি বাদ দিয়ে তার পছন্দ মতো লোকদের দিয়ে কমিটি সাজিয়েছেন মান্নান। এক্ষেত্রে অনেক বিতর্কিত লোককে তিনি কমিটির নেতৃত্বে নিয়ে এসেছেন। সম্মেলনের নামে আইওয়াশ করে তার নিজের লোকদের দিয়েই কমিটি গঠন করছেন। তার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক করেছেন যে মোশারফ হোসেনকে তার বিরুদ্ধে সোনারগাঁ বিএনপির নেতাকর্মীদের অভিযোগের শেষ নেই। বিগত সময়ে সরকারী দল আওয়ামীলীগের নেতাদের সাথে থেকে বিএনপির নেতাকর্মীদের নির্যাতন করার অভিেেযাগ রয়েছে মোশারফ হোসেনের বিরুদ্ধে। তাছাড়া স্থানীয় বিভিন্ন নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষেও ভোট চেয়েছেন এই মোশারফ। গত এক যুগ সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে দেখা মিলেনি মোশারফের কিন্তু আওয়ামীলীগের নেতাদের সাথে তাকে দেখা যেতো প্রায়শই।

 

এছাড়াও তার কমিটির সিনিয়র সহ সভাপতি করা হয়েছে নজরুল ইসলাম টিটুকে। স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মতে এই টিটুও একজন বিতর্কিত নেতা। তার পরিবারের সবাই স্থানীয় জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত। তার ছেলে কাজী লিটু জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দিয়েছিলো। বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিতেও এ ধরনের বিতর্কিত লোকদেরই নেতৃত্ব দিয়েছেন মান্নান। আর এসব কারণে মান্নানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে সোনারগাঁয়ের ত্যাগী নেতাকর্মীরা। যে কোনো মূল্যে বিতর্কিতদের প্রতিরোধের লক্ষ্যে আওয়াজ তুলতে শুরু করেছেন তারা। যার ফলস্বরূপ সোনারগাঁ উপজেলা বিএনপির পূনৃাঙ্গ কমিটি অনুমোদন হলেও তা প্রকাশ করছেন না আজহারুল ্ইসলাম মান্নান।

 

এ বিষয়ে জানতে চাইলে ননারায়ণগঞ্জ জেলা বিএননপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি নারায়য়ণগঞ্জ মেইলকে বলেন, কমিটি অনুুমোদনের ছিলো দাায়িত্ব আমাদের। আমরা অনুমোদন দিয়ে দিয়েছি। এখন প্রকাশ করবেন উপজেলা কমিটির দাায়িত্বশীলরা। এ বিষয়ে আমাদের কিছু বলার নেই।

 

এ বিষয়ে জানতে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের মুঠোফোনে কল করা হলে অন্য একজন রিসিভ করে বলেন তিনি (মান্নান) এখন মিটিং এ আছেন কথা বলতে পারবেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ