বন্দরে চুরির অপবাদে সংখ্যালঘু পরিবারে হামলা ভাংচুর

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মুসাপুর ইউনিয়নের লঙলবন্দ মুনিঋষিপাড়া এলাকায় মনিরাম দাশ ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা চুরির অপবাদ দিয়ে তাদের বাড়িতে হামলা ভাংচুর ও মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় একটি চক্রের বিরুদ্ধে। এ বিষয়ে বন্দর থানায় লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকিার পাচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী মনিরাম দাশ। বরং হামলাকারীরা সংঘবদ্ধ হয়ে তাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে বলে জানান তিনি।


সরেজমিনে ঘটনাস্থলে গেলে ভুক্তভোগী মনিরাম দাস জানান, গত ১৭ জানুয়ারি আমাদের প্রতিবেশি সাজনি আফরিন তার বাড়িতে চুরি হয় বলে গ্রামের সকলকে জানান। সজনি বলেন তার বাসায় নগদ ৫ লক্ষ ২০ হাজার টাকা ও দুই ভরি স্বর্নের গহনা ছিলো যা চুরি হয়েছে এবং এই চুরির জন্য সকলে মিলে আমার ছেলে জনি দাসকে দায়ি করে মারধর করে। সাজনির ছেলে সাহেরি ও সারজেনসহ কয়েকশ লোকজন মিলে আমাকে ও আমার ছেলেকে রাতভর নির্যাতন করে। এ সময় তারা তারা তাদের সাজানো লোক দিয়ে সালিশের আয়োজন করে পাঁচ লক্ষ বিশ হাজার টাকা ও দুই ভরি স্বর্নের দাম দুই লক্ষ টাকা মোট সাত লক্ষ বিশ হাজার টাকা আমাকে দিতে বলে। আমার কাছে এতো টাকা না থাকায় তারা বলে আমার সম্পত্তি বিক্রি করে টাকা দিতে এবং আমার একটা জমি বিক্রির জন্য তারা ক্রেতাও ঠিক করে ফেলে ও ষ্ট্যাম্প নিয়ে আসে।


মনিরাম দাস বলেন, তারা এরপরের দিন দুপুরে আবার আমার বাড়িতে হামলা চালায় এবং ঘরের আসবাবপত্র ভাংচুর করে আমাদেরকে মারধর করে। তারা এসব কিছু করছে আমার জমিটি আত্মসাত করার জন্যে। যে চুরির ঘটনা সাজানো হয়েছে তা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি ও আমার পরিবার দীর্ঘদিন যাবত এই অঞ্চলে বসবাস করে আসছি কিন্তু কখনো কোনো ধরনের খারাপ কাজের সঙ্গে জড়াইনি। তারা আমার সম্পত্তি আত্মসাৎ করার জন্যেই এসব ষড়যন্ত্র করছে। আমি এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছি। আমি আইনের কাছে এর সুবিচার চাই।


স্থানীয়রা জানান, অভিযুক্ত সজনির নেতৃত্বে রয়েছে একটি শক্তিশালী সিন্ডিকেট যাদের বিরুদ্ধে মাদক ব্যবসাসহ একাধিক অভিযোগ রয়েছে। তাছাড়া তারা এলাকায় প্রভাব বিস্তারের জন্যে নিরিহ মানুষকে নানাভাবে হয়রানি কওে থাকে। বিশেষ করে সজনির দুই ছেলে সাহেরি ও সারজেনের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। তারা দল বেধে অন্যের উপর ঝাপিয়ে পরে তাই মানুষ ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।


এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা নারায়ণগঞ্জ মেইলকে বলেন, বিষয়টি আমি জানিনা। আমার কাছে আসতে বলেন, অবশ্যই সুবিচার নিশ্চিত করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ