এক রশুকেই এতো ভয়!

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির বহিস্কৃত নেতা এডভোকেট তৈমূর আলম খন্দকারের ভাগিনা পরিচয়টিই কাল হয়ে দেখা দিয়েছে মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রশিদুর রহমান রশুর জন্য। তুমুল সম্ভাবনাময় ও জনপ্রিয় এই নেতা আজ শুধু একটি সম্পর্কের কাছে হেরে যাচ্ছেন পদে পদে। এক সময়ের তুখোর ছাত্র নেতা থেকে শুরু করে সফল যুবনেতা রশুর পদ পদবী নেই আজ দীর্ঘদিন অথচ তারচেয়ে জুনিয়র অনেকে আজ বিশাল বিশাল পদ আকঁড়ে বসে আছেন। প্রায় ৩০টির অধিক রাজনৈতিক মামলার আসামী রাজপথের পরীক্ষিত নেতা রশুকে অতি সম্প্রতি মহানগর কৃষক দলের সাধারণ সম্পাদক করে একটি কমিটি অনুমোদন দেয়া হলেও তৈমূর আলম খন্দকারের ভাগিনা পরিচয়ের কারনে সেই কমিটি স্থগিত করা হয়। এরপর সে কমিটি থেকে শুধুমাত্র রশুকে বাদ দিয়ে আকতার হোসেন সবুজকে সাধারণ সম্পাদক করে বাকি সবাইকে ঠিক রেখে নতুন একটি কমিটি সাজিয়ে কেন্দ্রে পাঠানো হয়। আর এসব দেখে রশিদুর রহমান রশু তার ফেসবুকে একটি পোষ্ট করেন ‘এক রশুকেই এতো ভয়’।

 

খোজ নিয়ে জানা যায়, গত ২৯ মে এনামুল খন্দকার স্বপনকে সভাপতি ও রশিদুর রহমান রশুকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর কৃষক দলের সুপার ফাইভ কমিটির অনুমোদন দেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবীদ হাসান জাফির ও সাধারণ সম্পাদক বাবুল আহমেদ। কমিটি ঘোষনার ৪ ঘন্টার মধ্যেই সে কমিটি স্থগিত করা হয়। কমিটি স্থগিত করার নেপথ্যের কারণ হিসেবে জানা যায় বিএনপির বহিস্কৃত নেতা তৈমূর আলম খন্দকারের ভাগিনা হলেন রশু, শুধুমাত্র এই কারন দেখিয়ে কমিটি স্থগিত করা হয়। অথচ নিজ মেধা আর দক্ষতা দিয়ে ছাত্রদল থেকে যুবদলের রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করা রশিদুর রহমান রশু এগিয়ে যাচ্ছিলেন শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে। সপ্তাহের বেশিরভাগ সময়ই যার কাটে আদালতের বারান্দায় রাজনৈতিক মামলায় হাজিরা দিয়ে, সেই উদীয়মান লড়াকু নেতাকে বাদ দিয়ে দেয়া হয় আর যাদেরকে গত ১৪ বছর রাজপথে দেখা যায়নি তাদের অনেকেই এখন মূলস্রোতে মিশে যায় সকলের অগোচরে।

 

এদিকে গত ২৮ জুন নারায়ণগঞ্জ মহানগর কৃষক দলের ৯ সদস্যের একটি কমিটি কেন্দ্রে জমা দেয়া হয় যেখানে আগের কমিটি থেকে বাদ দেয়া হয় রশিদুর রহমান রশুকে। তার বদলে আকতার হোসেন সবুজকে সাধারণ সম্পাদক করা হয় প্রস্তাবিত কমিটিতে। আর এভাবেই একজন পরীক্ষিত নেতার দীর্ঘদিনের অবদান হেলায় হারিয়ে যায়। শুধুমাত্র মামার পরিচয়ের কারনে রশুর মতো চৌকষ নেতৃত্ব বাদ পড়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় তৃণমূল। তারা এই মেধাবী যুবনেতার সঠিক মূল্যায়নের দাবি জানিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ