বাংলাদেশ-ভারতের মৈত্রী নিবিড় বন্ধনে আবদ্ধ: খোকন সাহা

নারায়য়ণগঞ্জ মেইল: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা বলেছেন, আমাদের উন্নয়নের সহযোগী অনেক দেশ আছে, কিন্ত আমাদের ক্রান্তিকালে ভারত সরকার ও ভারতের জনসাধারণ যে আন্তরিকতা দেখিয়েছে বাংলাদেশের মানুষ তা স্মরণ করে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধুর আহবানে মহান মুক্তিযুদ্ধ ও ভারতের অবদান শীর্ষক আলোচনা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভার উদ্বোধন করেন বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম. এ বারী।

খোকন সাহা আরও বলেন, বাংলাদেশ-ভারতের মৈত্রী নিবিড় বন্ধনে আবদ্ধ। অভিন্ন সীমান্ত, অভিন্ন ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসহ অনেক কিছুতেই আমাদের সম্প্রীতি রয়েছে। অনেক ক্ষেত্রেই আমাদের আবেগ-অনুভূতি ও পারস্পারিক স্বার্থ একই সূত্রে গাঁথা।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধীদের কিছু সত্তা এখনো আছে। এরা পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার করতে চেয়েছিল। এদের উত্তরসূরিরা এখনো বাংলাদেশে আছে। তবে বাংলাদেশের অধিকাংশ মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের হাজার বছরের ঐতিহ্যে বিশ্বাস করে। যে বিশ্বাসের মূল কেন্দ্র হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শ, আওয়ামী লীগের রাজনীতি এবং শেখ হাসিনার নেতৃত্ব। এই বাংলাদেশে আর কোনদিন স্বাধীনতাবিরোধী, মৌলবাদী, সন্ত্রাসীরা রাষ্ট্রক্ষমতায় আসতে পারবে না।

বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়ার সভাপতিত্বে সভার আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদের নির্বাহী সভাপতি অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ শিকদার, সহ সভাপতি ডা. এ এফ এম আমিনুল হক রতন পিএইচডি এবং সাধারন সম্পাদক এডভোকেট খোকন সাহা।

এছাড়াও সভায় আলোচনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. অরবিন্দ সাহা, বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রবিউল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নারায়নগঞ্জ জেলা শাখার সভাপতি দীপক কুমার সাহা প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ