সরকার প্রশাসনকে জনগনের বিরুদ্ধে দাঁড় করাচ্ছে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় প্রায় ১৫ বছর পার করে ফেলেছে। সামনে আরেকটি জাতীয় নির্বাচন চলে এসেছে। এবারো আগের মতো ছলচাতুরি করে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীকে ব্যবহার করে দেশের মানুষকে দাবিয়ে রাখতে চাইছে। কিন্তু আজকের এ্ই সভা থেকে আমি তাদেরকে বলে দিতে চাই, এবার আর সেই সুযোগ নাই। পুলিশ ভাইদেরকে আন্তর্জাতিক পরিমন্ডলের ভাষা বুুঝতে হবে। এই অবৈধ সরকার দেশের মানুষের ভোটাধীকার হরণ করেছে আর সেটা সারা বিশের সমস্ত গণতান্ত্রীক রাষ্ট্র জেনে গেছে। তাই আমি বলতে চাই আগামী নির্র্বাচনে আর ছলচাতুরি করা যাবেনা।

ভোলা জেলায় স্বেচ্ছাসেবক দল নেতা আ: রহিম হত্যার প্রতিবাদে দেশব্যাপী কেন্দ্রীয় কর্র্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (২ আগষ্ট) বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এডভোকেট সাখাওয়াত বলেন, আমি প্রশাসনকে বলতে চাই, এ সরকারের সময় শেষ হয়ে গেছে। তাই সরকার প্রশাসনকে জনগনের বিরুদ্ধে দাড় করানোর চেষ্টা করছে। ভোলা জেলায়য় স্বেচ্ছাসেবক দল নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। ছাত্রদলের সভাপতি আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সরকার টিকে থাকতে পুলিশ বাহিনীকে দিয়ে ্এই কাজ করিয়েছে। আমি পুলিশকে বলতে চাই আপনারা আপনারা আর ্এ্ই কাজ করবেন না। আপনারা জনগনের পক্ষে আসুন। অন্যথায় ৯০ এর গণ আন্দোলন দেখেছেন। সেই আন্দোলনে স্বৈরাচারী ্এরশাদ সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করেও টিকে থাকতে পারেনাই।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের দু:শাসনে এই দেশের মানুষ দিশেহারা। তেল গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য্য জনগনের নাগালের বাইরে চলে গেছে। এই অবৈধ সরকার দেশকে দূর্ভিক্ষের দিকে নিয়েয় যাচ্ছে। এই দুর্ভিক্ষ থেকে বাঁচতে হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। কিন্তু ্এই স্বৈরাচারী সরকার এমনি এমনি দেশে গণতন্ত্র ফিরিয়ে দেবে না। তার জন্য দেশের প্রতিটি জনগনকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সে াান্দোলনে নারায়ণগঞ্জ বিএনপি ও প্রতিটি অঙ্গ সংংগঠনের নেতাকর্মীকে অংশ নেওয়য়ার আহবান জানাচ্ছি। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়য়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। প্রয়োজনে ববুকের তাজা রক্ত ঢেলে দিতে হবে। সেজন্য সকল জাতীয়তাবাদী জিয়ার সৈনিককে ঐক্যবদ্ধবাবে চুড়ান্ত আন্দোলনে ঝাঁপিয়ে পরতে হবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি’র সভাপতিত্বে এসময়ে আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, এড. মাহফুজুর রহমান হুমায়ূন, সদস্য মাশুকুল ইসলাম রাজিব, মোশাররফ হোসেন, কাজী নজরুল ইসলাম টিটু, বাছির উদ্দিন বাচ্চু, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ- সভাপতি এড. জাকির হোসেন, আতাউর রহমান মুকুল, হাজী নুরুল উদ্দিন, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ আলী টিপু, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, মহানগর শ্রমিকদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনির মল্লিক, মহানগর যুবদলের সাবেক সহ- সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক শাহিন আহমেদ, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ