নৌকার টানেই মুকুলের পাশে মামুন!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এমএইচ মামুন দীর্ঘদিন কানাডা প্রবাসী ছিলেন। গত ১৫ বছরের আন্দোলন সংগ্রামে তাকে রাজপথের কোথাও খুঁজে পাওয়া যায়নি। হঠাৎ করেই গত সিটি কর্পোরেশন নির্বাচনের আগ মুহুর্তে দেশে আসেন এবং ১৮নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করেন। সে নির্বাচনে বিপুল ভোটে তিনি পরাজিত হন। এক সময়ের ছাত্রদলের রাজনীতি করা মামুন সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে অনুপস্থিত থেকেও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক পদ পাওয়ায় অনেকেইে বিষ্ময় প্রকাশ করেন। স্থানীয় রাজনীতিতে হাইব্রিড হিসেবে পরিচিত মামুন এবার যোগ দিয়েছে মহানগর বিএনপির বিদ্রাহী গ্রুপে। যে গ্রুপের নেতৃত্বে রয়েছেন বিতর্কিত নেতা আতাউর রহমান মুকুল। বিএনপির সাইনবোর্ড ব্যবহার করে বিএনপি নিধনে ব্যস্ত মুকুলের পাশে মামুনকে দেখে তৃণমূল নেতাকর্মীরা মনে করছে নৌকার টানেই মূলধারার রাজনীতি ছেড়ে বিতর্কিত মুকুলের পাশে গেছেন এমএইচ মামুন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপি নেতা আতাউর রহমান মুকুলকে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা আওয়ামীলীগের ‘দালাল’ হিসেবেই চিনে থাকেন। দীর্ঘদিন ক্ষমাতার বাইওে থাকা বিএনপির নেতাকর্মীদেও কাছে মূর্তিমান আতঙ্কের নাম মুকুল। বিগত সময়ে বিএনপির কোনো আন্দোলন সংগ্রামে তাকে দেখা যায়নি বরং সরকারী দলে এমপিদেও সাথে ছিলো তার অন্তরঙ্গ সম্পর্ক। আওয়ামীলীগ নেতারা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে কুকুর বলে গালি দিয়েছেন যে মঞ্চে দাড়িয়ে সে মঞ্চে বসে মুচকি হেসেছেন মুকুল। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের এজেন্টদের মেরে কেন্দ্র থেকে বের করে দিয়েছেন মুকুল। নারায়ণগঞ্জে সরকারী দলের নেতারা বিএনপি দমনে মুকুলকে ব্যবহার করেছেন।

এবার সেই বিতর্কিত নেতা মুকুলের হাতে ফুল দিয়ে তার সাথে যোগ দিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির ওয়ারম্যান শো নেতা এমএইচ মামুন। মামুনের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই স্থানীয় নেতাকর্মীদের। দলের দু:সময়ে তিনি দেশ ছেড়ে পাড়ি জমান সুদুর কানাডাতে। সুবিধাজনক সময়ে দেশে আসেন আবার পরিস্থিতি খারাপ দেখলে পালিয়ে যান। এছাড়াও তার বিরুদ্ধে ২০০৪ সালে শ্রমিক দলের যুগ্ম সম্পাদক থাকাকালীন নিতাইগঞ্জের লোড আনলোড শ্রমিকদের বিপুল অঙ্কের টাকা আত্মসাত করে কানাডা পালিয়ে যাবার অভিযোগও রয়েছে। আর তাই নানা অভিযোগে অভিযুক্ত মামুন বিতর্কিত মুকুল শিবিরে যোগ দেওয়ায় নেতাকর্মীরা মনে করছে দুই স্বার্থপর নেতা এক হয়েছে সেটাও সরকারী দলের কোনো নেতার ছত্রছায়ায়। কারন আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা হাতে মুকুলের হাস্যোজ্জল একটি ছবি সামাজিক মাধ্যমে অনেক আগেই ভাইরাল হয়েছিলো। এবার মুকুলকে ফুল দিয়ে মামুনের যোগ দেয়ার ছবিটির সাথে সেই ছবিটিকে এক করে দেখছেন তৃণমূল নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ