চাঁদাবাজদের গডফাদার অধরা!

নারায়ণগঞ্জ মেইল: ফতুল্লায় চাঁদাবাজির রামরাজত্ব কায়েম করেছে বরিশাইল্যা আজিজুল। প্রভাবশালী শ্রমিক নেতার শেল্টারে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ফতুল্লায় অটো চাঁদাবাজ বরিশাইল্যা আজিজুল বেপরোয়া হয়ে উঠেছে। বিভিন্ন সময় আজিজুলের সহযোগীরা গ্রেফতার হলেও বরাবরই ধরা ছোঁয়ার বাহিরে থাকছে চাঁদাবাজদের এই গডফাদার। সর্বশেষ পাগলা এলাকা থেকে র‌্যাব-১১ অভিযান চালিয়ে আজিজুলের ছয় সহযোগীকে গ্রেফতার করলেও গতকাল শনিবার পঞ্চবটি এলাকায় আজিজুলের সহযোগীদের ইজিবাইক চালকদের কাছ থেকে চাঁদা তুলতে দেখা গেছে।

মূলত দীর্ঘদিন ধরে ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশা থেকে প্রকাশ্যে চাঁদাবাজি করছে আজিজুল। চাঁদা দিতে অস্বীকার করলেই চালকদের ধরে নিয়ে নির্যাতন করার অভিযোগও রয়েছে । চাষাঢ়া থেকে শুরু করে পঞ্চবটি, ফতুল্লা, পাগলা এবং আশেপাশের শাখা রোডে ইজিবাইক, ব্যাটারী চালিত অটোরিকশা চালাতে গেলে আজিজুল বাহিনীকে চাঁদা দিতে হয়। গত ৭ এপ্রিল সন্ধ্যার পর পাগলা বাজারের নিউ মসজিদ মার্কেট এলাকায় সোনারগাঁ রেস্তোরার সামনে থেকে বিভিন্ন ধরনের গাড়ী চালকদের কাছ থেকে চাঁদাবাজির সময় চাঁদাবাজির টাকাসহ হাতেনাতে আজিজুলের ছয় সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলো- মোঃ ওলি (৫৬), পিতা-মৃত আজহার তালুকদার, পাগলা পূর্ব পাড়া, কুতুবপুর, ফতুল্লা, মোঃ নাহিদ (২৮), পিতা-মোঃ বাবুল, পাগলা, মুন্সিবাড়ী (৬নং ওয়ার্ড), ফতুরøা, হাসান হাওলাদার (৪০), পিতা-কুদ্দুস হাওলাদার, পঞ্চবটি, চাঁদনি হাউজিং, ফতুল¬া, মোঃ আইউব আলী (৪০), পিতা-মৃত মোতাহার আকন, ধাপা ইদ্রাকপুর, ফতুল্লা, মোঃ ইব্রাহীম হাওলাদার (৩৫), পিতা-মৃত আব্দুল মান্নান হাওলাদার, পঞ্চবটি, চাঁদনি হাউজিং, ফতুল্লা, মোঃ কাউসার (৩৫), পিতা-মৃত আব্দুর রহিম, চাঁদনি হাউজিং, ফতুল্লা।

এদিকে পাগলা এলাকার ছয় চাঁদাবাজ গ্রেফতার হলেও পঞ্চবটি এলাকায় আজিজুল বাহিনীর সদস্য জলিল, বাপ্পি, রাজু, জব্বর মিয়া, রাকিব, রনী ও লিটন নিয়মিত চাঁদা আদায় করছে। চাঁদার টাকা না দিলে চালকদের নির্যাতনের অভিযোগ রয়েছে। নির্যাতনের শিকার চালকরা বিভিন্ন সময় থানা অভিযোগ দিলেও এব্যাপারে একটি মামলাও না হওয়ায় আজিজুলকে চাঁদা দিয়েই সড়কে ইজিবাইক চালাচ্ছেন চালকরা। তাই ইজিবাইকে চাঁদাবাজি বন্ধে চাঁদাবাজদের গডফাদাে আজিজুলকে গ্রেফতারের দাবী জানিয়েছেন ভূক্তভোগীরা। যদিও বেশ কয়েক মাস আগে র‌্যাব-১১ অভিযান চালিয়ে আজিজুলকে চাঁদা আদায়ের টাকাসহ গ্রেফতার করেছিল। কিন্তু একদিন পরই জামিনে এসে আরো শক্ত ভাবে চাঁদাবাজীর নেটওয়ার্ক তৈরি করেছে আজিজুল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ