দুই বছর যাবত বন্ধ হাজীগঞ্জ পুলিশ চেক পোস্ট

নারায়ণগঞ্জ মেইল: অপরাধ নিয়ন্ত্রনে নারায়ণগঞ্জ জেলা পুলিশের চেক পোস্টগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ চেক পোস্ট হলো সদর মডেল থানাধীন হাজীগঞ্জ পুলিশ চেক পোস্ট। চিটাগাং রোড টু চাষাড়া পর্যন্ত সড়কে এটিই একমাত্র পুলিশ চেক পোস্ট। কিন্তু গত দুই বছর ধরে গুরুত্বপূর্ণ এই চেক পোস্টটি বন্ধ রয়েছে। অথচ কক্সবাজার, কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে নারায়ণগঞ্জে এই সড়কটি দিয়েই মাদকসহ বিভিন্ন নিষিদ্ধ বস্তু প্রবেশ করে। এই চেকপোষ্টটি বন্ধ থাকায় চোরাকারবারীদের জন্যে এই রুটটি এখন নিরাপদ জোনে পরিনত হয়েছে। তাই অবিলম্বে হাজিগঞ্জ পুলিশ চেকেেপাষ্ট চালু করার দাবি জানিয়েছে সচেতন মহল।

জানাগেছে, হারুন অর রশিদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার থাকা কালীন সময়ে হাজীগঞ্জ মোড়ে আধুনিক পুলিশ বক্স নিমার্ণ করেছিলেন। পুলিশ বক্সটি উদ্বোধনের ছয় মাস পরই রহস্য জনক কারণে বন্ধ রয়েছেন। গুরুত্বপূর্ণ এই পুলিশ চেক পোস্টটি গত দুই বছর ধরে বন্ধ থাকায় আশেপাশের এলাকাগুলোতে অপরাধও বাড়ছে। চিটাগাং রোড-চাষাড়া সড়কে সিএনজি চালিত অটো রিকশার মধ্যেই একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটছে। এ রোডে সিএনজি চালিত অটো রিকশার সংখ্যাও জানা নেই পুলিশের। তবে এ সড়কের প্রতিটি এলাকায় রয়েছে একটি করে অবৈধ স্ট্যান্ড। আর এসব অবৈধ ওই স্ট্যান্ডগুলোতে বসে ছিনতাই পরিকল্পনা করে থাকে সিএনজি চালকেরা। ঢাকা-নারায়ণগঞ্জ লিংরোডে একাধিক পুলিশ চেক পোস্ট থাকায় মাদক ব্যবসায়ীরা শহরে মাদক প্রবেশের রুট হিসেবে চিটাগাং রোড-চাষাড়া সড়ক নিয়মিত ব্যবহার করছে। যার ফলে নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ীর সংখ্যা দিন দিন বাড়ছে। নারায়ণগঞ্জে পাওয়া যাচ্ছে সকল প্রকার মাদক।

স্থানীয়দের মতে, হাজীগঞ্জ পুলিশ চেক পোস্টটি বন্ধ থাকায় এলাকায় বিভিন্ন রকম অপরাধ বেড়েছে। তাই অতি জরুরী এই পুলিশ চেক পোস্টটি চালু করে দেয়ার দাবী জানিয়েছেন তারা।

এব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, ফোর্স সংকটের কারণে আপাতত হাজীগঞ্জের মোড়ে পুলিশ চেক পোস্টটি বন্ধ রয়েছে। তবে রোজার মধ্যেই মানে আগামী কয়েক দিনের মধ্যেই পুলিশ চেক পোস্টটি চালু করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ