১৬ ঘন্টা পরে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধার

নারায়ণগঞ্জ মেইল: উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের সারারাত টানা চেষ্টার পর সোমবার ভোরে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হয়েছে । উদ্ধারের পর লঞ্চের ভেতরে কোন লাশ আর পাওয়া যায় নাই বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের কর্মকর্তারা । ১৬ ঘন্টা পর লঞ্চটি উদ্ধারের পর নিখোজ স্বজনদের কাজে সকাল থেকেই শীতলক্ষা পাড়ে অনেকেই অবস্থান করতে দেখা গেছে । রোববার ২০শে মার্চ রাত ১০টায় ঘটনাস্থলে এসে পৌঁছায় উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে পণ্যবাহী কার্গো জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী এম এল আফসার উদ্দিন নামে একটি যাত্রীবাহী ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় কাজ শুরু করে ।

এর আগে রবিবার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জের বন্দর থানার আল আমিননগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে কার্গো জাহাজ এমভি রূপসী ৯ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ এম এল আফসার উদ্দিন ডুবে যায়। লঞ্চে ৪০ থেকে ৫০ জন যাত্রী ছিল। উদ্ধার অভিযানে এখন পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে একজন হাসপাতালে মারা গেছেন। বাকিদের মধ্যে দুইজন নারী, একজন পুরুষ ও দুই শিশু। এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নৌ মন্ত্রনালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে তাৎক্ষণিক নিহত সবার নাম-পরিচয় জানা যায়নি।

উল্লেখ্য, এর আগেও গত বছরের ৮ জুলাই শীতলক্ষ্যা নদীর একই স্থানে এক কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনা ঘটে৷ এতে নারী ও শিশুসহ ৩৪ জনের মৃত্যু হয় ৷ ওই সময় একই এলাকায় এমন দূর্ঘটনার পর নানা নাটকীয়তার অভিযোগ রয়েছে নিহতদের পরিবারের মাঝে ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ

You cannot copy content of this page