স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে মেয়র কাউন্সিলরদের মত বিনিময়

নারায়ণগঞ্জ মেইল: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের সাথে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগরভবনে এই মত বিনিময় সভার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলমসহ সিটি করপোরেশনের কর্মকর্তাগণ ও কাউন্সিলরবৃন্দ।

মত বিনিময় সভায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আমি বিশ্বাস করি আইভীর নেতৃত্বে নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হবে। এখানকার কাউন্সিলররাও ব্যাপক জনপ্রিয়। ভাল কাজ করলে পরকালে আমরা এর জন্য শান্তি পাবো। আল্লাহর সব নির্দেশনা যদি আমরা মেনে চলি তাহলে সবাই ভাল থাকতে পারবো।

মো. তাজুল ইসলাম বলেন, আইভীর মধ্যে মেধা-বুদ্ধি সততা রয়েছে। একটা মানুষ যখন বুঝবে পাঁচ হাজার টাকা দিলে পাঁচ লাখ টাকার সার্ভিস মিলবে তখন তারা টাকা দিতে গড়িমসি করবেন না। করোনাকালে বলেছিলাম প্রতি ওয়ার্ড ১০ ভাগে ভাগ করে কমিটি দিয়ে কাউন্সিলরদের মাধ্যমে সেবা দিবেন। এটা যে কোনো বিষয়ের সমস্যা সমাধান করা যাবে।
তিনি আরও বলেন, আমি একজন মন্ত্রী, আরেকজন রিকশাওয়ালা। দিনশেষে সবাই এদেশের নাগরিক। সুতরাং দেশের উন্নয়ন হলে আমরা সবাই লাভবান হবো। বঙ্গবন্ধু যে সব পলিসি নিয়েছিলেন তিনি থাকলে ২০০০ সালের মধ্যে আমরা উন্নত দেশ হয়ে যেতাম।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন পৌরসভার বেতন পৌরসভা দেবে সরকার দেবে না। তখন পাঁচ মেয়র বিদেশে যেতে চেয়ে ফাইল দিল। তখন জানতে চাইলাম কর্মীদের বেতন দেওয়া হয়েছে কী-না। তখন জানলাম এক পৌরসভায় দেওয়া হয়েছে। তখন শুধু ওই এক মেয়রকেই আমি অনুমতি দিয়েছি। এতে সবার কাছে মেসেজ গেছে। দেশের সব পৌরসভা নিজেদের বেতন নিজেরা দেয়।

এ সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী তার বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জের মানুষ শান্তিপ্রিয় ও অতিথি পরায়ন। তবে এটা সত্য নারায়ণগঞ্জ বিভিন্ন সময় বিভিন্ন কারণে আলোচনায় চলে আসে। কারণ ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলার মানুষ এখানে বাস করে। আমরা বিভিন্ন সময় জাতীয় রাজনীতিতে শিরোনাম হয়ে যাই। মানুষের মাঝে কিছু নেগেটিভ ধারনা থাকলেও নারায়ণগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য অনেক পজেটিভ। নারায়ণগঞ্জের মানুষ কর্মঠ মানুষ।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ণ ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ইতিপূর্বে নারায়ণগঞ্জের বিভিন্ন ইস্যু নিয়ে সভা করে আপনি দিক নির্দেশনা দিয়েছেন। ছোট ছোট কিছু সমস্যা সমাধানের ক্ষেত্রেও আমাদের নজর দিতে আপনি উৎসাহিত করেছেন। আপনার নেতৃত্বে আমরা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে একটা পর্যায়ে নিয়ে যেতে চাই।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ