‘চোর’ শুনেও নিশ্চুপ শামীম ওসমান!

নারায়ণগঞ্জ মেইল: একেএম শামীম ওসমান। নারায়ণগঞ্জের রাজনীতিতে প্রভাবশালী এক নাম। তিনবারের নির্বাচিত সংসদ সদস্য শামীম ওসমান জাতীয় রাজনীতিতে ধীরে ধীরে নিজের অবস্থান শক্ত করছেন। জাতীয় বিভিন্ন ইস্যু নিয়ে টেলিভিশনের টকশোতেও নিয়মিত দেখা যায় তাকে। বিশাল কর্মী বাহিনী থাকায় নারায়ণগঞ্জের রাজনীতিতে বড় ফ্যাক্টর তিনি। তবে সেই শামীম ওসমানকেই ‘চোর’ আখ্যায়িত করে বক্তব্য দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী।

গত ৭ মার্চ বিকেলে শেখ রাসেল নগর পার্কে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আয়োজনে তানভীর মোহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৯ বছর স্মরণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের এক পর্যায়ে শামীম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেছিলেন, আমি আমার বাবার সম্পদ বিক্রি করে বাড়ি নির্মাণ করেছি, আপনার মত চুরি করে বাড়ি বানাই নাই। মেয়র আইভী আরো বলেছিলেন, তোলারাম কলেজে ফরম ফিলাপ করতে পারেন নাই টাকার জন্য। আজকে কোটি কোটি টাকার মালিক। জাহাজ আছে ১৬-১৭টা। এই জাহাজের মালিক রাতারাতি কিভাবে হলেন। কিভাবে কোটি কোটি টাকার মালিক হয়ে গেলেন। সেটাতো নারায়ণগঞ্জবাসী জানতে চায়। মেয়র আইভী বলেন, শত শত কোটি টাকা পাচার করে দিয়েছেন দুবাই মালেশিয়াতে।

মেয়র আইভীর এই বক্তব্যের পর রহস্যজনক কারণে নিশ্চুপ রয়েছেন সাংসদ শামীম ওসমান, নিরব তার বিশাল কর্মীবাহিনীও শামীম ওসমান নিশ্চুপ থাকায় নগরবাসীর মধ্যে প্রশ্ন উঠেছে, তাহলে কি মেয়র আইভীর কথায় সত্যতা থাকায় শামীম ওসমান নিশ্চুপ রয়েছেন। কেননা বিগত সময়ে দেখা গেছে, মেয়র আইভী ওসমান পরিবার নিয়ে কোন মন্তব্য করলে তাৎক্ষণিক জবাব নিয়েছেন শামীম ওসমান আর প্রতিবাদে ফেটে পরেছেন তার অনুসারিরা। তবে এবার শামীম ওসমান ও তার অনুসারিরাও নিশ্চুপ রয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই সাংসদ শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর দ্বন্দ্ব চলছে। তাদের দ্বন্দ্বে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ উত্তর-দক্ষিণ মেরু দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন ইস্যুতে একে অপরকে ঘায়েল করতে বেশ তৎপর থাকতে দেখা গেছে। নারায়ণগঞ্জের রাজনীতিতে এই দুই জনের বিরোধে স্থানীয় আওয়ামী লীগের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি বিব্রত হচ্ছেন সংগঠনের কেন্দ্রীয় নেতারাও। এতে লাভ হচ্ছে তৃতীয় পক্ষের। ইতিমধ্যে তাদের দুই জনের দ্বন্দ্বকে কাজে লাগিয়ে স্থানীয় আওয়ামীলীগের অনেক কর্মী বিহীন নেতা আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছেন। আর এসকল সুবিধাবাদী নেতাদের জন্যই শামীম-আইভীর দ্বন্দ্ব নিরসন সম্ভব হচ্ছে না। খোদ কেন্দ্রীয় নেতারাও তাদের দ্বন্দ্ব নিরসনে ব্যথ্য হয়েছেন।

এদিকে, গত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের পর দক্ষিণ মেরুতে নেতৃত্বের জোয়ার উঠেছে। যার ফলে এতোদিন মেয়র আইভীর ‘চুনকা কুটির’ নিয়ে শামীম ওসমান বার বার বক্তব্য দেয়ার পরও নিশ্চুপ থাকলেও এবার শামীম ওসমানের সম্পদের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন আইভী। যা নিয়ে শহরময় চলছে আলোচনা সমালোচনা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ