রাজনৈতিক মামলায় স্বপন সালুসহ পাঁচ বিএনপি নেতা কারাগারে

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ সোনারগাঁ থানার একটি রাজনৈতিক মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে সোনারগাঁ থানা যুবদলের আহ্বায়ক সহিদুর রহমান স্বপন ও সোনারগাঁ স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালুসহ পাঁচজনকে। উচ্চ আদালত থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার (২৫ এপ্রিল) নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আসসামস জগলুল হোসেনের আদালতে সোনারগা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের 16 জন নেতাকর্মী আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ১১ জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং পাঁচজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সোনারগাঁ থানার মামলা নং ৯(১২)২২।

 

 

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ বানচাল করতে সরকার সারাদেশে বিএনপির নেতাকর্মীদের নামে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করেছে‌। তেমনি একটি মিথ্যা ও গায়েবি মামলায় আজকে সোনারগাঁ থানা বিএনপির অঙ্গ সংগঠনের ১৬ জন নেতা কর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত ১১ জনের জামিন মঞ্জুর করলেও পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

 

তিনি আরো বলেন, মামলা হামলা করে এই স্বৈরাচারী সরকার আর বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। সারাদেশে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই গণজোয়ারে অবৈধ নিশি রাতের সরকার খঁড়কুটোর মত ভেসে যাবে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে। দেশের মানুষ তাদের হারানো গণতন্ত্র ফিরে পাবে, মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা পাবে। গণতন্ত্র প্রতিষ্ঠার সেই আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।

 

 

জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে সোনারগাঁ থানা যুবদলের আহ্বায়ক সহিদুর রহমান স্বপন, সোনারগাঁ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালু, সোনারগাঁ থানা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া ভূঁইয়া, সোনারগাঁ পৌর ছাত্রদলের আহ্বায়ক ফরহাদ শিকদার ও সোনারগাঁ থানা বিএনপির সহ সভাপতি শফি মেম্বারকে।

 

 

জামিন আবেদন মঞ্জুর হয়েছে সোনারগাঁ থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক নুরে ইয়াসিন নোবেল, সোনারগাঁ থানা বিএনপি নেতা শরিফ, মনির হোসেন, আওলাদ ফারুক, জালাল, সোহেল, মোক্তার হোসেন মিন্টু, শহীদ সরকার ও আবুল হোসেনের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ