Home ধর্ম ও জীবন মহান বিজয় দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

মহান বিজয় দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

মহান বিজয় দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

নারায়ণগঞ্জ মেইল: সকাল থেকে রাত পর্যন্ত দিনব্যাপী নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ।

 

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে শহরের চাষাঢ়া বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় একটি বিশাল বিজয় র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিজয় দিবসের সন্ধ্যায় জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগ চাষাঢ়ায় অবস্থিত শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় এবং বঙ্গবন্ধু সড়কে চলাচলরত বিভিন্ন রিকশাচালক এবং পথচারীদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ কুমার দাস। আলোচনা সভায় মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্ণকারী বীর শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। এসময় মুক্তিযুদ্ধের তাৎপর্য তুলে ধরে গঠনমূলক বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ। সেইসাথে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বের কারণেই পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলার স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে বলে জানান তারা। বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মীয় শক্তিশালী করতে আহ্বান জানান পূজা পরিষদ নেতৃবৃন্দ।

 

এসময় নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের ডায়নামিক সেক্রেটারি শিখন সরকার শিপনের সাংগঠনিক দক্ষতা ও বিচক্ষণতার প্রশংসা করেন তারা এবং নারায়ণগঞ্জের অসহায় সনাতন ধর্মাবলম্বীদের আশা ভরসার প্রতীক হিসেবে শিখন সরকার শিপনের অবদান অনস্বীকার্য বলে মন্তব্য করেন আগত পূজা পরিষদ নেতৃবৃন্দ।

 

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করা হয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনা পরিচালনা করেন মন্দিরের পুরোহিত চন্দন চক্রবর্তী।

 

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বন্দর, সিদ্ধিরগঞ্জ, আড়াইহাজার, রূপগঞ্জ ও সোনারগাঁ থানায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

 

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সভাপতিত্বে ও সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি শিশির ঘোষ অমরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রদিপ কুমার দাস। উপস্থিত ছিলেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত মন্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ মন্ডল, বন্দর থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খোকন বর্মণ, যুগ্ম সম্পাদক রিপন রুদ্র, পূজা পরিষদ নেতা সুশীল দাস, হিমাদ্রি সাহা হিমু, শংকর দাস, অরুণ দেবনাথ, কৃষ্ণ আচার্য, অভিরাজ সেন সজল, সুজন বিশ্বাস, রিপন দাস, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি আনন্দ কুমার সেরাওগী, সাধারণ সম্পাদক ভজন দাসসহ নারায়ণগঞ্জ জেলা পূজা পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments