জাকির খানের গ্রেপ্তারে মীর্জা ফখরুলের নিন্দা ও প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই প্রতিবাদ জানান।

 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান গণবিরোধী সরকার বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর চালাচ্ছে সীমাহীন অত্যাচার। সরকারের মদদে পুলিশ ও ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা বিএনপিকে ধ্বংস করার মিশন নিয়ে প্রতিদিন শহর থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে বিএনপি’র শান্তিপূর্ণ সভা-সমাবেশে হামলা চালাচ্ছে, গুলি চালিয়ে নেতাকর্মীদেরকে হত্যাসহ গুরুতর আহত করছে। চারিদিকে শুধু ভয়, আতঙ্ক নৈরাজ্য বিরাজ করছে। কিন্তু সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে জনগণ এখন ফুঁসে উঠেছে। তাদেরকে ক্ষমতা থেকে সরাতে জনগণ ঐক্যবদ্ধ নামতে শুরু করেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নেতাকর্মী তথা জাতীয়তাবাদী শক্তি জনগণকে সাথে নিয়ে সরকারের পতন ঘটাতে আন্দোলন-সংগ্রামকে বেগবান করতে রাজপথ থেকে ঘরে ফিরে যাবে না। আওয়ামী সরকারকে বিদায় নিতেই হবে।

 

আজ ০৩ সেপ্টেম্বর শনিবার ঠাকুরগাঁও জেলাধীন রুহিয়া থানা বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ-ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নেতাকর্মীদের ওপর নৃশংস হামলা চালিয়ে ২০ জনকে গুরুতর আহত করেছে। সন্ত্রাসীরা রুহিয়া থানা বিএনপি কার্যালয় পুড়িয়ে দেয়া সহ ৫/৬টি মোটরসাইকেল ভাঙচুর করেছে।

 

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানকে রাজধানীর বসুন্ধরা থেকে গতরাতে গ্রেফতার করে।

 

নেত্রকোনা জেলা যুবদলের সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুন রনিকে মধ্যরাতে গাজীপুর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যায়।
গাজীপুর মহানগরে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকার শান্তিপূর্ণ ব্যাগীতে পুলিশের বর্বরোচিত হামলায় গাজীপুর মহানগর তাঁতী দলের আহ্বায়ক মোঃ তাজুল ইসলাম বেপারী, স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সালাহ উদ্দীন, মোঃ ইব্রাহিম মিয়া, মাইদুল ইসলাম, যুবদল নেতা আবুল হোসেন সরকার সহ ১০/১২ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হয়। এছাড়াও বিক্ষোভ মিছিলকে ঘিরে আগের রাতে পুলিশ গাজীপুর মহানগর বিএনপি’র সদস্য সচিব শওকত হোসেন সরকার, সাবেক যুগ্ন আহ্বায়ক সরকার জাবেদ আহমেদ সুমন ও বাসন মেট্রো থানা বিএনপির সভাপতি আলহাজ্ব বশির আহমেদ বাচ্চুরার বাসায় তল্লাশি চালায় এবং পরিবারের সদস্যদের ভয়ভীতি প্রদর্শণ করে বলে বিএনপির কর্মসূচিতে গেলে গুলি করে হত্যা করা হবে।

 

কুমিল্লা দক্ষিণ জেলাধীন নাঙ্গলকোটে বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচি গত ৩১, ০৮, ২০২২ তারিখে পালনকালে আওয়ামী সন্ত্রাসী বাহিনী এবং পুলিশ যৌথভাবে রাবার বুলেট, টিয়ার সেল এবং সরাসরি গুলি চালিয়ে প্রায় ৩০০ নেতা কর্মীকে গুরুতর আহত করে। পুলিশ ঘটনাস্থল থেকে ১৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়, সাবেক সংসদ সদস্য আব্দুল গথুর ভূঁইয়া, উপজেলা বিএনপির আহবায়ক নজির আহমেদ ভূঁইয়া, উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ আনোয়ার হোসেন ন্যানসহ ৫০ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে মিথ্যা মামলা দায়ের করা হয় যে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের জামিন আবেদন বাতিল করে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ