জেলা যুবদলে টাকার খেলা

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা যুবদলের তিন সদস্যের আংশিক কমিটি গঠনের এক বছর পূর্ন হলো ১৬ মার্চ। গত বছরের এই দিনে সুপার থ্রি কমিটি ঘোষনা করা হয়েছিলো। এই এক বছরে কমিটির অর্জন প্রায় শূন্য। এক বছরেও তিনজনের কমিটি পূর্নাঙ্গ হয়নি। ফলে পদ পদবী না পাওয়ায় নেতাকর্মীদের মাঝে তৈরি হয়েছে হতাশা। আর এর সাথে যোগ হয়েছে যুবদলের কমিটি নিয়ে পদ বানিজ্য। ত্যাগী নেতকির্মীদের মাইনাস করে টাকার বিনিময়ে অযোগ্যদের কমিটিতে পদায়নের চেষ্টা চলছে পর্দার অন্তরালে। আর এই কমিটি বানিজ্যের মূল হোতা হিসেবে উঠে এসেছে আড়াইহাজার বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদ ও সোনারগাঁ বিএনপি নেতা আজহারুল ইসলাম মান্নানের নাম।

জানা যায়, ২০২২ সালের ১৬ মার্চ ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ জেলা যুবদলের তিন সদস্যের আহবায়ক কমিটি। গোলাম ফারুক খোকনকে আহবায়ক আর মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে গঠিত কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক করা হয় ভিপি কবিরকে। এর ছয় মাস পর ১৫ নভেম্বর ঘোষনা করা হয় নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৯ সদস্যের আহবায়ক কমিটি যেখানে সদস্য সচিব করা হয় জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকনকে। ফলে জেলা যুবদলের আহবায়ক পদটি খালি হয়ে যায়।

এরপর থেকেই আজাদ আর মান্নান মিলে মশিউর রনিকে মাইনাস করতে টাকার বস্তা নিয়ে ঝাঁপিয়ে পরেন। যুবদলের কমিটিতে সাদেকুর রহমান সাদেককে আহবায়ক এবং খায়রুল ইসলাম সজিবকে সদস্য সচিব করতে মান্নানের টাকা আর আজাদের লবিং একসাথে কাজ করতে থাকে। এ দুজনের কমিটি আনতে আজহারুল ইসলাম মান্নান বিপুল পরিমান টাকা কেন্দ্রে ঢালছেন আর জিয়া পরিবারের ঘরিষ্টজন পরিচয়ে কেন্দ্রীয় নেতাদের কাছে ম্যানেজের চেষ্টা করছেন নজরুল ইসলাম আজাদ। আজাদ আর মান্নানের এখন একটাই লক্ষ্য আর তাহলো যে কোনো মূল্যে জেলা যুবদলের সবচেয়ে জনপ্রিয় নেতা মশিউর রহমান রনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া।

তবে তৃণমূল নেতাকর্মীরা এ বিষয়ে ক্ষুব্দ প্রতিক্রিয়ায় জানিয়েছেন। তৃণমূলের মতে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা যখন দুর দুরান্ত থেকে মিছিল নিয়ে এসে কর্মসূচি সফল করছে, মামলা হামলা মাথায় নিয়ে রাজনৈতিক সভা সমাবেশে উপস্থিত হচ্ছে আর নেতারা টাকার বিনিময়ে আযোগ্যদের নেতৃত্ব দিয়ে দেবে তা কোনোভাবে মেনে নেয়া হবেনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ