কোন্দলে বিভক্ত জেলা ছাত্রদল, ঐক্যবদ্ধ মহানগর

নারায়ণগঞ্জ মেইল: গত ২৬ জানুয়ারি ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি। নাহিদুল ইসলাম ভূইয়াকে সভাপতি ও জোবায়ের আলম জিকুকে সাধারণ সম্পাদক করে ঘোষনা করা হয়েছে জেলা ছাত্রদলের ৯ সদস্যের কমিটি এবং রাকিবুর রহমান সাগরকে সভাপতি ও রাহিদ ইশতিয়াক শিকদারকে সাধারণ সম্পাদক করে ঘোষিত হয়েছে মহানগর ছাত্রদলের ৬ সদস্যের কমিটি। কমিটি ঘোষনার পর থেকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলে চরম বিভক্তি আর দ্বন্দ্ব কোন্দলের সৃষ্টি হয় যা সংঘর্ষে রূপ নিয়েছিলো। ঢাকার পল্টনে কেন্দ্রীয় নেতাদের সামনে মারামারিতে জড়ায় নারায়ণগঞ্জ ছাত্রদলের দুই গ্রুপ। স্থানীয় বিএনপির একাধীক গ্রুপ কমিটির পক্ষে-বিপক্ষে অবস্থান নেওয়ায় এই কোন্দল আরো দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

অপরদিকে কমিটি ঘোষনার পর থেকে সভাপতি রকিবুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক রাহিদ ইশতিয়াক শিকদারের নেতৃত্বে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা সংগঠিত হয়ে প্রতিটি কর্মসূচিতে ঐক্যবদ্ধবাবে অংশগ্রহন করছে। এখনও পর্যন্ত নতুন কমিটির নেতৃত্বের প্রতি কোনো প্রশ্ন উঠতে দেখা যায়নি। বরং সিনিয়রদেও পাশে থেকে প্রতিটি সভা সমাবেশে বিশাল শোডাউন করছে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা।

জানা যায়, গত ১৫ নভেম্বর রাতে নারায়নগঞ্জ জেলা ছাত্রদল কমিটি বিলুপ্ত ঘোষনা করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ২০১৮ সালের ৫ জুন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষনা করা হয়েছিলো। মশিউর রহমান রনিকে সভাপতি ও খায়রুল ইসলাম সজীবকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট জেলা কমিটি এবং শাহেদ আহমেদকে সভাপতি ও মমিনুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটির অনুমোদন দেয়া হয়। পরবর্তী দীর্ঘ প্রায় চার বছর পর গত ৩০ মার্চ আরিফুর রহমান মানিককে ভারপ্রাপ্ত সভাপতি ও খাইরুল ইসলাম সজীবকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৫৯২ সদস্য বিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন তাৎকালীন ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

২০১৮ সালের ৫ জুন ১৫ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনা করা হয়। কমিটির মধ্যে সভাপতি হিসেবে শাহেদ আহমেদ, সিনিয়র সহ সভাপতি: রাফিউদ্দীন রিয়াদ, সহ সভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অনতু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, সিরাজ উদ্দিন প্রধান দর্পন, হামিদুর রহমান সুমন, সাধারণ সম্পাদক: মমিনুর রহমান বাবু, যুগ্ম সম্পাদক: আলামিন প্রধান, শাহ মোয়াজ্জেম হোসেন লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন, ইব্রাহীম বাবু ও সাংগঠনিক সম্পাদক মাগফুল ইসলাম পাপন। ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ২৩৫ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছিলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ