দক্ষ নেতৃত্ব, গৃহবন্দি বিএনপি এখন রাজপথে

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি হওয়ার পর থেকে নেতাকর্মীদের মাঝে নতুন উন্মাদনা সৃষ্টি হয়েছে, চাঙ্গা হয়ে উঠেছে তৃণমূলের রাজনীতি। বিশেষ করে জেলা বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো: গিয়াসউদ্দিন ও মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খানের বলিষ্ঠ নেতৃত্বের কারনে সরকারবিরোধী আন্দোলন সংগ্রাম বেগবান হয়েছে এবং চারদেয়ালের ভিতরে বসে ফটোসেশনের রাজনীতি থেকে নেতাকর্মীদের বের করে এনে রাজপথে নিজেরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। ফলে নারায়ণগঞ্জ বিএনপির ঝিমিয়ে পরা রাজনীতি আবারো চাঙ্গা হয়ে উঠেছে।

জানা যায়, নারায়ণগঞ্জ বিএনপির ঝানু রাজনীতিবীদদের অন্যতম হলেন সাবেক সাংসদ মো: গিয়াসউদ্দিন। তাছাড়া এ এলাকায় সরকারী দলের নেতাদেরও মাথাব্যাথার কারন এই বিএনপি নেতা। মাঠ পর্যায়ে বিপুল জনপ্রিয় এই নেতাকে এবার দেয়া হয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়কের দায়িত্ব। দায়িত্ব পাওয়ার পর থেকেই সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে দলীয় প্রতিটি কর্মসূচি পালন করছেন। রাজধানী ঢাকা কিংবা নারায়ণগঞ্জের রাজপথ, প্রতিটি কর্মসূচিতেই নেতাকর্মীদের বাঁধ ভাঙ্গা উপস্থিতি থাকছে। আহবায়ক মো: গিয়াসউদ্দিন নিজে উপস্থিত থেকে প্রতিটি কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন। তাছাড়া মামলা হামলায় জর্জরিত নেতাকর্মীদের পরিবারের পাশে দাড়াচ্ছেন এবং সার্বক্ষনিক খোঁজ খবর রাখছেন। ফলে নেতাকর্মীদেও একটি আস্থার জায়গা তৈরী হয়েছে এবং তারা আন্দোলন সংগ্রামে অংশ নেয়ার অনুপ্রেরনা পাচ্ছেন।

অপরদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান সব সময়ই রাজপথের লোক। সাবেক কমিটির সিনিয়র সহ সভাপতি থাকাকালীন সময়েও রাজপথের আন্দোলন সংগ্রাম করেছেন এবং মামলা হামলায় জেলও খেটেছেন অনেকবার। এক সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল সংগঠনকে কালীরবাজারে একটি পাঁচতলা ভবনের চারদেয়ালে বন্দি করে ফেলেছিলেন। সে সময়ে নেতাকর্মীরা রাজপথ প্রায় ভুলেই গিয়েছিলো। মাঝে মধ্যে চাষাঢ়ায় প্রেসক্লাবের পিছনের গলিতে দাড়িয়ে পাঁচ দশ মিনিট ফটোসেশন করেই বিদায় নিতো, সেখানেও উপস্থিত থাকতেন না সভাপতি কিংবা সেক্রেটারী। দ্বিতীয় তৃতীয় সারির নেতারা দায়সারাভাবে টিকিয়ে রেখেছিলেন সংগঠনটির অস্তিত্ব। গৃহবন্দি নারায়ণগঞ্জ মহানগর বিএনপিকে রাজপথে তুলে এনেছেন বর্তমান আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান। শত প্রতিকূলতাকে উপেক্ষা করে বিএনপির প্রতিটি আন্দোলন কর্মসূচি রাজপথেই পালন করছেন এবং নিজে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। এর ফলে চারদেয়াল থেকে মুক্তি মিলেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ