ভাবীকে নিয়ে দুশ্চিন্তা নাকি ভয়!

নারায়ণগঞ্জ মেইল: সেলিম ওসমান। নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য তিনি। প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর মহাজোটের প্রার্থী হয়ে উপ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছিলেন সেলিম ওসমান। পরবর্তিতে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মহাজোটের প্রার্থী হয়ে নারায়ণগঞ্জ-৫ আসনে বিজয়ী হন তিনি। বিভিন্ন সময়ে বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচনায় থাকা সেলিম ওসমান আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একের পর এক আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছেন যার বেশির ভাগই তার বড় ভাই নাসিম ওসমানের সহধর্মিনী পারভিন ওসমান এবং ভাতিজা আজমেরী ওসমানকে ইঙ্গিত করে। হঠাৎই পরিবারের দুই সদস্যের বিরুদ্ধে সেলিম ওসমানের বক্তব্যকে অন্যভাবে দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেতে তার প্রধান প্রতিদ্বন্দ্বী মনে করছেন নাসিম ওসমান পত্নী পারভিন ওসমানককে। আর তাই শেষ সময়ে এসে ভাবিকে নিয়ে দুশ্চিন্তায় আছেন তিনি। সেই সাথে মনোনয়ন হারানোর ভয়ও তার মধ্যে কাজ করতে শুরু করেছে বলে ধারণা রাজনীতিবিদদের।

 

স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতা ও জাতীয় পার্টির একাংশ নেতাদের সাথে বিরোধ, বিএনপির নেতাদের সাথে আতাঁত, শারীরিক ভাবে অসুস্থ থাকা, নাসিম ওসমান পরিবারের সাথে দূরত্ব, শীর্ষ ব্যববসায়ীরা নাখোশসহ নানা কারণে অনেকটা বেকায়দায় রয়েছেন তিনি। যার প্রভাব পড়তে পারে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। ইতিমধ্যে সেলিম ওসমানের বিকল্প প্রার্থী হিসেবে নিজের শক্ত অবস্থান তৈরী করতে মাঠে রয়েছেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিনী ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। প্রতিনিয়ত বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন পারভীন ওসমান।

 

তাই এবার পারভীন ওসমান ও তার পুত্র আজমেরী ওসমানকে ইঙ্গিত করে প্রকাশ্যে কড়া সমালোচনা করে খোদ সেলিম ওসমানই সমলোচনার মধ্য পড়েছেন। গত মঙ্গলবার রাতে একটি অনুষ্ঠানে সেলিম ওসমান নাসিম ওসমান পরিবারকে ইঙ্গিত করে কড়া সমালোচনা করেছেন। অথচ এই নাসিম ওসমানের পরিবার তথা নাসিম ওসমানের জনপ্রিয়তার কারণে সেলিম ওসমান নির্বাচিত হয়েছিলেন।

 

সূত্রে জানাগেছে, সেলিম ওসমানের সাথে স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সাথে বিরোধ রয়েছে। যার ফলে স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা বার বার নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী দাবী করে আসছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তাদের নৌকার দাবী আরো জোড়ালো হচ্ছে। এছাড়াও আওয়ামীলীগ ও জাতীয় পার্টির চেয়ে বিএনপির বিতর্কিত নেতাদের সাথে সেলিম ওসমানের বেশি সখ্যতা রয়েছে।

 

শারীরিক ভাবে সেলিম ওসমান দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় আগামী নির্বাচনে সেলিম ওসমান নির্বাচনে অংশ নেয়াটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কেননা আগামী নির্বাচনে সমর্থন থাকবে কেন্দ্রীয় ভাবে।

নারায়ণগঞ্জ জাতীয় পার্টির একাংশ নেতা এখন পারভীন ওসমানের পক্ষে রয়েছেন। যার ফলে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টির সম্মেলনে পারভীন ওসমানকে দাওয়াত দেয়া হয়নি। অথচ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য তিনি। এনিয়ে সেলিম ওসমানের সমালোচনা করেছেন স্থানীয় জাতীয় পার্টির ত্যাগী নেতারা।

নারায়ণগঞ্জের ব্যবসায়ী সংগঠনগুলোতেও আধিপত্য বিস্তারের অভিযোগ রয়েছে সেলিম ওসমানের বিরুদ্ধে। ক্ষমতার প্রভাব খাঁটিয়ে বিনা ভোটে বার বার বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হয়ে আসছেন। এছাড়াও ৩৪টি ব্যবসায়ী সংগঠন একক ভাবে নিয়ন্ত্রন করছেন তিনি। তার অনুসারিরাই সংগঠনগুলো নেতৃত্বে রয়েছেন। সেলিম ওসমানের কথার অবাধ্য হলেই নেতৃত্ব থেকে আউট করে দেয়ার অভিযোগ রয়েছে। যার ফলে নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা সেলিম ওসমানের কাছে অনেকটা জিম্মি হয়ে পড়েছেন। সেলিম ওসমানের ভয়ে ব্যবসায়ীরা মুখ খুলতেও ভয় পান বলে অভিযোগ রয়েছে।

সূত্র বলছে, নারায়ণগঞ্জের রাজনীতিতে এক সময় দাপুটে অবস্থান ছিল জাতীয় পার্টির। আওয়ামীলীগ ও বিএনপির নেতাদের সাথে পাল্লা দিয়ে রাজনীতির মাঠে জাতীয় পার্টির শক্ত অবস্থান গড়ে তুলেছিলেন প্রায়ত সাংসদ নাসিম ওসমান। নাসিম ওসমানের রাজনৈতিক দক্ষতায় নারায়ণগঞ্জের পাঁচটি আসনের মধ্যে দুটি জাতীয় পার্টির দখলে চলে যায়। নাসিম ওসমানের সাঁজানো জাতীয় পার্টির স্বাদ এখনো গ্রহন করছেন তারই ছোট ভাই সেলিম ওসমান। অথচ এই সেলিম ওসমানই এখন নাসিম ওসমান পরিবারকে কোনঠাসা করতে মরিয়া হয়ে উঠেছেন। প্রকাশ্যে বার বার ভাবী ও ভাতিজাকে নিয়ে উস্কানীমূলক বক্তব্য দিয়ে আসছেন। ক্ষমতা পেয়ে ধীরে ধীরে নাসিম ওসমানের সহধর্মিনী ও পুত্রকে কোনঠাসা করার মিশনে নামেন সেলিম ওসমান।

 

নাসিম ওসমানের প্রয়ানে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে যেমন নেতৃত্ব শুণ্যতা তৈরি হয়েছে তার চেয়ে বেশি শুণ্যতা তৈরি হয়েছে তার পরিবারে।

নেতাকর্মীদের অভিযোগ, মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মূল্যায়ন করেন না সেলিম ওসমান। হাতেগুনা কয়েকজন নেতাকে নিজের বলয়ে রেখেছেন। তাই সেলিম ওসমানের বিকল্প হিসেবে পারভীন ওসমানকে রাজনীতির মাঠে সক্রিয় হওয়ার আহবান জানিয়েছেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। আর এনিয়ে ভয়ে রয়েছেন সেলিম ওসমান!

 

তাই নির্বাচনকে সামনে রেখে নাসিম ওসমানের পরিবারকে বেকায়দায় ফেলতে মাঠে নেমেছেন সেলিম ওসমান। যদিও স্থানীয় জাতীয় পার্টির শীর্ষ নেতারা পারভীন ওসমানের পাশে রয়েছেন বলে জানিয়েছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ