কেন্দ্রীয় নেতাদের মুক্তি চান না তারা!

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির মহাসচিব সহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে আয়োজিত কর্মসূচিতে দেখা যায়নি নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক মামুন মাহমুদ, মনিরুল ইসলাম রবি ও মোশাররফ হোসেনকে। এছাড়াও মহানগর বিএনপির বিদ্রোহী গ্রুপের কারো দেখা মিলেনি কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সমাবেশ করতে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা এদেরকে না দেখে হতাশা প্রকাশ করেন এবং ক্ষোভের সঙ্গে বলেন, এরা মনে হয় মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তি চায় না।

গত ১০ ডিসেম্বর অনুষ্ঠিত ঢাকা বিভাগীয় গণসমাবেশের আগে গ্রেফতার করা হয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ কয়েকশত বিএনপি নেতাকর্মী । এছাড়া নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ বিএনপি’র সংঘর্ষে নিহত হয় স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন। গুলিবিদ্ধ হয়ে আহত হন অসংখ্য নেতাকর্মী। পুলিশের এই নির্মম আচরণের প্রতিবাদে এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে ১৩ ডিসেম্বর মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেল তিনটায় নারায়ণগঞ্জের ভুইঘর এলাকায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ গিয়াসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব গোলাম ফারুক খোকন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম টিটু, মাসুকুল ইসলাম রাজীব, লুৎফর রহমান খোকা ও জুয়েল আহমেদ। তবে অনুপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক অধ্যাপক মামুন মাহমুদ মনিরুল ইসলাম রবি ও মোশারফ হোসেন।

 

অপরদিকে কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে শহরের মিশনপাড়া এলাকায় বিক্ষোভ সমাবেশ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। সংগঠনের আহ্বায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন মহানগরের বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও সদস্যবৃন্দসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি থেকে পদত্যাগ করা বিদ্রোহী নেতাদের কাউকে দেখা যায়নি কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কোনো কর্মসূচির আয়োজন করতে। বিশেষ করে বিদ্রোহী গ্রুপের নেতৃত্বদানকারী আতাউর রহমান মুকুল কিংবা আব্দুর সবুর সেন্টুর কাউকে দেখা যায়নি কেন্দ্রীয় কর্মসূচি পালনে রাজপথে নামতে। এতে তৃণমূল বিএনপি’র নেতাকর্মীরা খুব প্রকাশ করে বলেন, বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি চান না বিএনপির এসব নেতারা। তারা পুলিশের ভয়ে রাজপথে নামেননি তাই তৃণমূল তাদেরকে প্রত্যাখ্যান করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ