নেতৃত্বের বিকাশ রাজপথে, প্রমাণ করলেন সাখাওয়াত-টিপুু

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নব গঠিত কমিটির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুু প্রমাণ করতে পেরেছেন রাজপথ কাউকে খালি হাতে ফিরায় না। পরিববারতন্ত্রের শিকল ভেঙ্গে নিজেদের কর্মের গুণে নেতৃত্বের সর্বোচ্চ শিখড়ে পৌছা সম্ভব তা আজ নতুন প্রজন্মের জন্যে অনুকরনীয় হয়ে গেছে। আর এতে করে সাধারণ কর্মীরাও আগামী দিনে বড় বড় পদে আসীন হওয়য়া স্বপ্ন দেখছেন।

জানা যায়, ২০১৭ সালের ১৩ ফেব্রæয়ারি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ২৩ সদস্যের আংশিক কমিটি ঘোষনা করে কেন্দ্র। কমিটিতে সভাপতি করা হয় সাবেক এমপি এডভোকেট আবুল কালামকে আর সাধারণ সম্পাদক করা হয় এটিএম কামালকে। এর আড়াই বছর পর ২০১৯ সালের ৩০ অক্টোবর ১৫১ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। কথিত আছে, গত পাঁচ বছর এই কমিটি সীমাহীন ব্যর্থতার পরিচয় দিয়ে এসেছে। বিশেষ করে রাজপথে আন্দোলন সংগ্রামের পরিবর্তে এডভোকেট আবুল কালামের কালিবাজারস্থ বাসভবনে বসে রাজনীতির নিয়ন্ত্রন হতে থাকে। ফলে সাধারণ নেতাকর্মীরা মহানগর বিএনপির নেতৃত্বের প্রতি ত্যাক্ত বিরক্ত হয়ে উঠে।

তৃণমূল মনে করে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির মালিকানা পৈত্রিক সূত্রে নিজেদের করে নিয়েছিলো একটি পরিবার। তাদের ধারনা ছিলো নারায়ণগঞ্জ মহানগর বিএনপির মালিকানা উত্তরাধীকার সূত্রে তাদের পরিবারেই থাকবে। তাই রাজপথে না গেলেও চলবে, এসি রুমে বস্ইে রাজনীতির নিয়ন্ত্রন করা যাবে। ফলে বিগত সময়ের আন্দোলন সংগ্রামে এই পরিবারের কোনো ভূমিকা না থাকলেও নেতৃত্ব তাদের হাতছাড়া হয়নি। এতে করে সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পরে মহানগর বিএনপি আর রাজপথ থেকে মুখ ফিরিয়ে নিতে থাকেন তৃণমূল নেতাকর্মীরা।

তবে দেরিতে হলেও বিষয়য়টি নজরে আসে কেন্দ্রীয় বিএনপির। তারা মহানগর বিএনপির পরিবারতন্ত্র ভেঙ্গে রাজপথের ত্যাগী নেতাদের হাতে দায়িত্ব তুলে দেয়, ঘোষনা করা হয় মহানগর বিএনপির নতুন আহবায়ক কমিটি। এতে করে নতুুন করে উজ্জীবিত হয়ে উঠে কর্র্মী সমর্থকরা, প্রাণের সঞ্চার হয় ঝিমিয়ে পরা নেতাকর্মীদের মনে। পরিবারতন্ত্রের বেড়াজাল ছিন্ন হওয়ায় নেতৃত্ব পাওয়ার প্রতিযোগিতা উন্মুক্ত হয়ে উঠে। এতে করে আগামী দিনে রাজপথে পরীক্ষিত নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন হবে বলে বিশ্বাস তৃণমূলের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ