কে আপন কে পর!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জাতীয় পার্টির নেতৃত্ব থেকে ক্রমেই দুরে সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের পরিবারকে। আর এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মনে। নাসিম ওসমানের পরিবারই নারায়ণগঞ্জ জাতীয় পার্টির হাল ধরবে এবং আগামী দিনে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করবে, এমনটাই চাওয়া তাদের।

নেতাকর্মীদের মতে, নারায়ণগঞ্জ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ছিলেন প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান। তাঁর বলিষ্ঠ নেতৃতেই জাতীয় পার্টি নারায়ণগঞ্জের রাজনীতিতে শক্ত অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছিলো। সারাদেশেও এর সুনাম ছড়িয়ে পরেছিলো। জাতীয় পার্টির নেতাকর্মীদেরকে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আগলে রেখেছিলেন তিনি। নাসিম ওসমানের দিক নির্দেশনায় নারায়ণগঞ্জ জাতীয় পার্টির নেতাকর্মীরা জাতীয় রাজনীতিতেও বড় ভূমিকা পালন করতো। কিন্তু গুণী এই নেতার আকষ্মিক মৃত্যুতে ভেঙ্গে পরে নায়ণগঞ্জ জাতীয় পার্টির সাংগঠনিক কাঠামো। সঠিক দিক নির্দেশনার অভাবে নেতাকর্মীরা দ্বিকবিদিক ছড়িয়ে পরে এবং নারায়ণগঞ্জের রাজনীতিতে যে শক্ত ভীত তৈরী হয়েছিলো, তা ভেঙ্গে খান খান হয়ে যায়।

প্রয়াত সাংসদ নাসিম ওসমানের স্মৃতি স্মরণ করে নারায়ণগঞ্জ জাতীয় পার্টির প্রবীন অনেক সদস্য আফসোস করে বলেন, তিনি বেঁচে থাকতে জাতীয় পার্টির কি জৌলুস ছিলো। শহরের আমলাপাড়ায় ছিলো পার্টির কার্যালয়। সারাক্ষণ এই কার্যালয় নেতাকর্মীদের পদভারে মুখরিত থাকতো। নাসিম ওসমান নিয়মিত কার্যালয়ে আসতেন এবং সার্বিক খোঁজ খবর রাখতেন। প্রতিটা নেতাকর্মীকে তিনি চিনতেন এবং বিপদে আপদে সবসময় পাশে থাকতেন। একজন যোগ্য অভিভাবকের মতো তিনি আদর দিয়ে শাসন দিয়ে সবাইকে আগলে রাখতেন। কিন্তু আজ নারায়ণগঞ্জ জাতীয় পার্টির কি করুন দশা। এতো বছরেও একটা কার্যালয় ব্যবস্থা করতে পারলেন না যারা তারাই নাকি দনবীর খেতাব পায়। এতো দিকে এতো মানুষের জন্যে এতো কিছু করেন তারা অথচ সংগঠনের নেতাকর্মীদের একটা বসার ব্যবস্থা করে দিতে ব্যর্থ। সবচেয়ে দু:খের বিষয় হলো, যে নাসিম ওসমানের হাত ধরে নারায়ণগঞ্জে জাতীয় পার্টির জন্যে সংসদের দুটি আসন বরাদ্দ হলো, সেই নাসিম ওসমানের পরিবার থেকেই কাউকে সংসদে যাওয়ার সুযোগ দেয়া হচ্ছে না। লিয়াকত হোসেন খোকা জাতীয় পার্টির এমপি হতে পারে অথচ পারভীন ওসমান কিংবা আজমেরী ওসমান পারেননা। নাসিম ওসমান সৈনিকদের এখন শুধু একটাই চাওয়া আর তা হলো তাঁর পরিবার থেকে আগামী জাতীয় সংসদে কেউ প্রতিনিধিত্ব করুক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ