দেশ আজ সংকটের মধ্যে আছে: নোমান

নারায়ণগঞ্জ মেইল : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কটুক্তি করায় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে প্রতিবাদ সমাবেশ পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি।

বৃহস্পতিবার ( (২৬ মে) দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিকেল তিনটায় শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, নির্বাচন কমিশনার একটা কথা বলেছেন। এবারের ভোট রাতে হবে না দিনে হবে। অর্থাৎ আগের ভোট যে রাতে হয়েছিল তা তারাও স্বীকার করেছেন। তারা জোর করে দেশ চালাচ্ছে। তাদের দেশ পরিচালনার অধিকার নেই।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ। মানুষ দুই বেলা খেতে পায় না। সব সরকারের বাহিনীর মাধ্যমে চলছে। যুবলীগ ছাত্রলীগের অনেক নেতা আজ কারাগারে। তারা বাধ্য হয়েই তাদের কারাগারে দিচ্ছে। দেশ আজ সংকটের মধ্যে আছে। জনগণের ওপর ক্ষমতায় থাকার জন্য শেখ হাসিনা নির্যাতন চালাচ্ছে। তাই আন্দোলন গড়ে তুলতে হবে৷ এর মাধ্যমেই সরকারের পতন ঘটাতে হবে।

প্রতিবাদ চলবে যতক্ষণ আমরা একটি বৈধ সরকার না পাবো। আজকে আমরা যে কারণে এখানে এসেছি তা আসতে হতোনা যদি এ দেশ নিয়মতান্ত্রিকভাবে চলতো। দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে এবং তারেক জিয়া বিদেশে কারণ তারা বাংলাদেশের জনগণকে নেতৃত্ব দিচ্ছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন এ দেশের জন্য আমাদের রাজনীতি। আসুন আমরা দেশের জন্য কাজ করি৷আমাদের রাজনৈতিক মত পার্থক্য থাকতে পারে কিন্তু জনগণের কল্যানে আসুন আমরা এগিয়ে যাই।

তিনি বলেন, রাজনীতি করলে মামলা হবেই তবে কোন কারন ছাড়া রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এই হাসিনা সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে মামলা দিয়েছে। তাদের মুক্তি হবে রাজনৈতিক প্রক্রিয়ায়। জনগণ আর বলবে না আমার নেত্রীকে মুক্তি দাও। তারা বলবে এক দফা এক দাবী হাসিনা তুই কবে যাবি। আমরা উঠিয়ে দিলেও জনগণ রাজপথে থাকবেই। আমাদের সংগ্রামের ফসল নিয়েই আমরা সামনে এগুতে থাকব। আমরা বিজয়ের কাছাকাছি আছি।

আজকে আমাদের প্রায় ৩৪ লক্ষ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। তাদের অনেকেই ঢাকা এসে রিকশা চালাচ্ছেন। আমরা সমস্ত রাজবন্দিদের মুক্তি চাই। আমাদের নেত্রী সম্পূর্ণ রাজনৈতিক কারনে কারাগারে। কারন তারা জনগণকে সংগঠিত করতে সক্ষম। রাজনীতিতে প্রতিযোগীতা থাকবে তবে প্রতিহিংসা নয়।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান হুমায়ূন, সদস্য মাশুকুল ইসলাম রাজিব, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন, সদস্য সচিব মশিউর রহমান রনি, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুব রহমান, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ