জেলা ছাত্রদলের সভাপতি বহিরাগত, তৃণমূলে হতাশা!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি জেলা যুবদলের সদস্য সচিব পদ পাওয়ায় জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সহ সভাপতি থাকা আরিফুর রহমান মানিককে। ৫৯২ সদস্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার সময়ে মশিউর রনির বদলে ভারপ্রাপ্ত সভাপতি করা হয় মানিককে। তবে মানিকের বাড়ি নারায়ণগঞ্জের বাইরে হওয়ায় সভাপতি নিয়ে খুব একটা খুশি হতে পারেনি তৃণমূূল। ঢাকা জেলার ডেমরার অধিবাসী মানিককে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে তাই মেনে নিতে পারছে না নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, নারায়য়ণগঞ্জ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি আরিফুর রহমান মানিকের বাড়ি ঢাকা জেলার ডেমরা ষ্টাফ কোয়ার্র্টার এলাকায়। তিনি প্রায় সারা বছরই ঢাকায় থাকেন। বিশেষ েেকান কর্মসূচিতে অংশ নিতে হলে নারায়ণগঞ্জে আসেন তিনি। নারায়ণগঞ্জের অধিবাসী না হয়েও জেলা ছাত্রদলের ১ম সহ সভাপতি হয়েছিলেন তিনি তৎকালীন কেন্দ্রীয় ছাত্রদল সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুর কল্যাণে। আর এ সুযোগে পদাধীকার বলে তিনি বহিরাগত হয়েও নারাণগঞ্জ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হয়ে গেছেন।

জেলা ছাত্রদলের তৃণমূূল পর্র্যায়ের নেতাকর্র্মীদের সাথে কথা বলে জানা গেছে, জেলা ছাত্রদলের দায়িত্বে ইতিপূর্বে যারা ছিলেন তাদের সকলের বাড়ি ছিলো নারায়ণগঞ্জে। ফলে স্থানীয় নেতাকর্মীদের সাথে তাদের বোঝাপরাটা ভালো ছিলো। তৃণমুলের একটা আস্থা তারা অর্জণ করতে পেরেছিলেন। কিন্তু এখন যাকে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়য়া হয়েছে তিনি সারা বছরই ঢাকায় থাকেন। নারাণগঞ্জে তার নেই নিজস্ব কর্মীবাহিনী। ‘ওয়ানম্যান শো’ নেতাকে জেলা ছাত্রদলের সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদে দেয়া হলে তা মানতে কিছুটা কষ্টেেতা হবেই। কিন্তু কি আর করা, কেন্দ্রের সিদ্ধান্ততো মেনে নিতেই হবে।

এ বিষয়ে জানতে চাইলে আরিফুর রহমান মানিক নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আমার বাড়ি নারায়ণগঞ্জের বাইরে কথাটি ঠিক না। আমার জন্ম নারায়ণগঞ্জে। তবে একাধীক মামলা থাকা আমাকে ঢাকায় থাকতে হয়। তবে যখন প্রয়োজন হয় তখন নারায়ণগঞ্জে আসি। বর্তমানেতো আমি নারায়ণগঞ্জেই অবস্থান করছি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৫ জুন মশিউর রহমান রনিকে সভাপতি এবং খায়রুল ইসলাম সজিবকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ১২ সদস্যের আংশিক কমিটি ঘোষনা করা হয়েছিলো। আংশিক কমিটি ঘোষনার প্রায় চার বছর পরে ২০২২ সালের ৩১ মার্চ রাতে ৫৯২ কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

এদিকে জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার আগেই ২০২২ সালের ১৭ মার্চ নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের আংশিক আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। তিন সদস্যে সে কমিটিতে সদস্য সচিব করা হয় জেলা ছাত্রদলের সভাপতি মশিউুর রহমান রনিকে। তাই জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয় ১ম সহ সভাপতি আরিফুর রহমান মানিককে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ