এ দ্বন্দ্বের শেষ কোথায়!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর দ্বন্দ্ব সাড়া দেশ জুড়েই আলোচিত। বিভিন্ন ইস্যুতে তারা দুইজন জড়িয়ে পড়লেও এবার দুই জনের সম্পদের বৈধতা নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন। এনিয়ে দুইজনই পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন। তবে দীর্ঘদিন ধরে চলমান ব্যক্তিগত দ্বদ্বের প্রভাব পড়ছে নারায়ণগঞ্জের উন্নয়নে। দুই প্রভাবশালী নেতার দ্বন্দ্বে কাঙ্খিত উন্নয়ন থেকে পিছিয়ে যাচ্ছে নারায়ণগঞ্জবাসী। প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জের হারানো ঐতিহ্য ফিরে পেতে বাধা হয়ে দাঁড়িয়েছে অনৈক্যের রাজনীতি।

আওয়ামী লীগ টানা তৃতীয় বারের ন্যায় ক্ষমতায় আসলে নারায়ণগঞ্জের আওয়ামী লীগের রাজনীতি থেকে বিভাজন দূর হচ্ছে না। দলের শীর্ষ নেতারা বিরোধে জড়িয়ে একে অপরের সমালাচনা নিয়েই বেশী ব্যস্ত থাকছে। ফলে উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে নারায়ণগঞ্জবাসী। দলের কেন্দ্রীয় নেতারা যখন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তখন নারায়ণগঞ্জে ব্যক্তিগত দ্বন্দ্ব নিয়ে ব্যস্ত সয়ম পাড় করছেন। এমনকি দলকে শক্তিশালী করতে কমিটিগুলোও পুনর্গঠনের উদ্যোগ নিচ্ছেন না। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, শামীম-আইভীর দ্বন্দ্বের কারণে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ দিন দিন দূর্বল হয়ে পড়ছে। তাদের এই দ্বন্দ্ব কবে নাগাদ শেষ হবে তাও কেউ নিশ্চিত করে বলতে পারছে না। অথচ নারায়ণগঞ্জের মন্ত্রী, এমপি ও মেয়রের মধ্যে সমন্বয় থাকলে উন্নয়নের দিক দিয়ে নারায়ণগঞ্জ রেকর্ড গড়তে পারতো। কিন্তু তাদের মধ্যে অনৈক্য থাকার ফলে কাঙ্খিত উন্নয়ন থেকে পিছিয়ে রয়েছে ইতিহাস ঐতিহ্যের ধারক বাহক জেলা হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ।

পূর্ব পুরুষের বিরোধকে পুঁজি করে প্রজন্মেও পর প্রজন্ম বিরোধ জিইয়ে রেখে স্ব স্ব স্থানে দায়িয়ে আছে বেশ কিছু জনপ্রতিনিধি। বিশেষ করে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবার ও চুনকা পরিবারের বিরোধ এখন সবার মুখে মুখে। নগরবাসীর মতে, নারায়ণগঞ্জে দুই পরিবারের বিরোধ দিনে দিনে বেড়েই চলছে। এই দুই পরিবারের বিরোধ শহর ছেড়ে এখন শহরের বাইরেও বিস্তৃতি লাভ করেছে। আওয়ামী লীগের বেশ কিছু নেতা দুই পরিবারের বিরোধকে পুঁজি করে নিজেরা লাজনৈতিক ভাবে ফায়দা লুটতে চাচ্ছে। আওয়ামী লীগ ও বাম ঘরানার বেশ কিছু অতিৎতসাহি নেতার জন্যই এই দুই পরিবারের বিরোধ টিকে আছে। এই বিরোধ মিটানো গেলে নারায়ণগঞ্জের হারানো ঐতিহ্য ফিরে পাওয়া সময়ের ব্যবপার মাত্র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ