নতুন নেতৃত্বে চাঙ্গা জেলা বিএনপি, হতাশ মহানগর

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘদিনের অগোছালো নারায়ণগঞ্জ জেলা বিএনপি বিভিন্ন ইউনিট কমিটি গঠনের মাধ্যমে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার চেষ্টা চালাচ্ছে। ইতিমধ্রে জেলা বিএনপির আওতাধীন পাঁচটি থানা এবং পাঁচটি পৌর কমিটি ঘোষনা করে ফেলেছে। থানা কমিটিগুলোর নেতারা সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন কমিটি গঠনের প্রস্তুতি নিচ্ছেন। ফলে তৃণমূলের মাঝে চলে এসেছে চাঙ্গাভাব, উজ্জীবিত মাঠপর্যায়ের নেতাকর্মীরা।

অপরদিকে সম্পূর্ন উল্টো চিত্র নারায়ণগঞ্জ মহানগর বিএনপির। মেয়াদোত্তীর্ণ কমিটির নেতারা কোনোক্রমে খুড়িয়ে খুড়িয়ে চালিয়ে নিচ্ছেন দলীয় কার্যক্রম। নতুন কমিটির অভাবে তৃণমূল নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে হতাশা। তাছাড়া সংগঠনের সভাপতি এড. আবুল কালামের নিস্ক্রিয়তা আর সাধারণ সম্পাদক এটিএম কামাল দল থেকে বহিস্কার হয়ে যাওয়ায় রীতিমত অভিভাবকহীন হয়ে পরেছেন মহানগর বিএনপির নেতাকর্মীরা। তাই মহানগর বিএনপির এই অচলাবস্থা কাটাতে নতুন কমিটি গঠনের জোর দাবি এখন তৃণমূূলে।

সূত্রে প্রকাশ, ২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পরে আর সরকারী দলে যেতে পারেনি বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। এ দীর্ঘ সময় সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে পুলিশের হামলা মামলায় সারাদেশের মতো নারায়য়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরাও নাজেহাল। তাছাড়া নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতারা নিজেদের মাঝে দ্বন্দ্ব কোন্দলের মাধ্যমে নেতাকর্মীদের মাঝে বিভক্তির সৃষ্টি করে রেখেছিলেন। বিভিন্ন নেতায় নেতায় দ্বন্দ্বের কারনে বিভক্ত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে নতুন কমিটি ঘোষনা করা হয় দশটি ইউনিটের। আর এতেই ম্যাজিকের মতো কাজ হয়ে গেলো। সকল বিভেদ ভুলে গিয়ে নতুন করে ঘুরে দাড়ানোর মন্ত্রে উজ্জীবিত হয়ে উঠেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা। ইউনিট কমিটির দায়িত্ব পেয়ে নেতারা ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করতে শুরু করে দিয়েছেন। ফলে একেবারে মাঠ পর্যায়ে পৌছে যাচ্ছে বিএনপির দল গুছানোর কাজ।

নতুন কমিটি পেয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপি যেখানে দল গুছানোর কাজে মনোযোগী সেখানে এর সম্পূর্ন বিপরীত চিত্র নারায়ণগঞ্জ মহানগর বিএনপিতে। মহানগর বিএনপির তৃণমূল নেতাকর্মীরা তীর্থের কাকের মতো তাকিয়ে আছেন নতুন কমিটি ঘোষনার দিকে। কারন দায়সারা কর্মসূচি পালন করতে করতে মহানগর বিএনপির নেতাকর্মীরা হতাশ হয়ে পরেছেন। নতুন নেতৃত্বে নতুন করে ঘুরে দাড়ানোর লক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে রাজপথের ত্যাগী নেতাদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি ঘোষনার দাবি এখন মহানগর বিএনপির তৃণমূলে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ