নতুন কমিটি: ঐক্যের বদলে বিভক্ত আড়াইহাজার বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘদিন পর ঘোষণা করা হয়েছে আড়াইহাজার উপজেলা বিএনপি’র কমিটি। নতুন কমিটি পেয়ে উজ্জীবিত হওয়ার কথা ছিলো স্থানীয় নেতাকর্মীদের। তার বদলে আড়াইহাজার বিএনপি নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চরম অস্থিরতা। দলের ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে জায়গা না দিয়ে হাইব্রিড সুবিধাবাদীদের মাধ্যমে কমিটি সাজানোয় এই অস্থিরতা বলে মনে করেন নেতাকর্মীরা। আর এজন্য তারা দায়ী করছেন আড়াইহাজার বিএনপিতে উড়ে এসে জুড়ে বসা হাইব্রিড নেতা নজরুল ইসলাম আজাদকে। আজাদ আড়াইহাজার বিএনপিতে নিজের কতৃত্ব ধরে রাখতে অদক্ষদের দিয়ে কমিটি সাজিয়েছেন এমনটাই অভিযোগ তৃণমূলের।

আড়াইহাজার উপজেলা বিএনপি’র কমিটি ঘোষণার পর থেকেই স্থানীয় নেতাকর্মীদের মাঝে বইছে প্রতিবাদের ঝড়। ইতিমধ্যেই তারা প্রতিবাদ সভা করে নজরুল ইসলাম আজাদকে আড়াইহাজারে অবাঞ্চিত ঘোষণা করেছে। এছাড়াও এই বিতর্কিত কমিটি অনুমোদন করায় জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের কুশপুত্তলিকা দাহ করে তাকেও অবাঞ্চিত ঘোষণা করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২১ জানুয়ারি  নারায়ণগঞ্জ জেলা বিএনপির অধীনে থাকা ৫টি থানা ও ৫টি পৌরসভায় বিএনপির আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। জেলার ভারপ্রাপ্ত আহ্বায়ক নাসিরউদ্দিন ও সদস্য সচিব মামুন মাহমুদ এই কমিটির অনুমোদন দেন। নতুন কমিটি পেয়ে দীর্ঘদিন পর ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি নিচ্ছে বিভিন্ন থানা ও পৌরসভা বিএনপির নেতাকর্মীরা। আর ঠিক সম্পূর্ণ উল্টো চিত্র আড়াইহাজারে। এখানে নেতাকর্মীদের মাঝে বিভক্তি ছড়িয়ে পড়েছে নতুন কমিটির কারণে।

স্থানীয় সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র অন্তর্গত পাঁচটি থানা কমিটি গঠনে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের আশ্রয় নিয়েছেন সংগঠনের সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ। অনিয়ম-দুর্নীতির মাধ্যমেই নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী আড়াইহাজার থানা বিএনপি’র কমিটি জনবিচ্ছিন্ন নেতা এবং নব্য কিংমেকার হিসেবে পরিচিত নজরুল ইসলাম আজাদের বলয়ে দিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নজরুল ইসলাম আজাদ বলয়ের ইউসুফ আলী ভূঁইয়াকে আহ্বায়ক এবং জুয়েল আহমেদকে করা হয়েছে সদস্য সচিব। অথচ মাঠ পর্যায়ে এই দুই নেতার নেই তেমন গ্রহণযোগ্যতা কিন্তু কিংমেকারের কারিশমায় চলে আসছেন আড়াইহাজারে নেতৃত্বে। যা কোনোভাবেই মেনে নিতে পারছে না তৃণমূল নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ