কার নির্দেশে বলির পাঠা সেলিম সরকার!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র আওতাধীন সোনারগাঁ উপজেলা বিএনপি’র কমিটি নিয়ে সমালোচনার ঝড় বইছে রাজনৈতিক মহলে। দীর্ঘদিন রাজপথে আন্দোলন-সংগ্রাম করেও সদ্য ঘোষিত কমিটিতে নাম আসেনি অনেক দল পাগল নেতার। তেমনই একজন শহীদ জিয়ার আদর্শের সৈনিক সাদিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাজী সেলিম সরকার। বিগত সময়ে সরকার বিরোধী আন্দোলনে রাজপথের উজ্জ্বল মুখ সেলিম সরকারকে রাখা হয়নি ঘোষিত কমিটিতে। ২৬ টি রাজনৈতিক মামলার আসামি সেলিম সরকারকে কমিটিতে না দেখে হতাশা প্রকাশ করেছেন সোনারগাঁ বিএনপি’র তৃণমূল নেতাকর্মীরা। কার নির্দেশে এমন অবিচার সেই প্রশ্ন এখন সোনারগাঁবাসীর মুখে মুখে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদ্য ঘোষিত সোনারগাঁ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটিতে যাদেরকে নেয়া হয়েছে তাদের বেশির ভাগ নেতারই রাজপথে আন্দোলন সংগ্রামের অভিজ্ঞতা নেই। এদের মাঝে অনেকের বিরুদ্ধে রয়েছে সরকারি দলের সাথে আঁতাত করে রাজনীতি করার অভিযোগ। সোনারগাঁয়ের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এসব সুবিধাবাদী নেতাদের দিয়ে কমিটি সাজিয়েছেন আজহারুল ইসলাম মান্নান, শুধুমাত্র কমিটিতে নিজের কর্তৃত্ব বজায় রাখতে- এমনটাই অভিযোগ স্থানীয়দের।

সূত্র জানায়, মোশারফ হোসেন বিগত সময়ে সরকারি দল আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নৌকার পক্ষে ভোট প্রার্থনাকারী বিতর্কিত বিএনপি নেতা। আর এই মোশারফ হোসেনকে সোনারগাঁ থানা বিএনপির সদস্য সচিব বানিয়েছেন আজহারুল ইসলাম মান্নান। গত ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। এ সময়ে আন্দোলন সংগ্রামে রাজপথে কোনদিন দেখা মিলেনি মোশাররফের। তাছাড়া পুলিশের মামলা হামলায়ও নাম নেই এই বিএনপি নেতার। মূলত সরকারি দলের সাথে আঁতাত করে চলায় সকল কিছু থেকে নিরাপদে থেকেছেন তিনি। আর এরকম একজন সুবিধাবাদী নেতাকে সোনারগাঁ বিএনপির নেতৃত্বে নিয়ে আসায় মান্নানের প্রতি ক্ষুব্ধ সোনারগাঁ বিএনপি’র তৃণমূল নেতাকর্মীরা।

অপরদিকে সাদিপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হাজী সেলিম সরকার রাজপথের একজন পরীক্ষিত নেতা। দল ক্ষমতার বাইরে যাওয়ার পর থেকে এ পর্যন্ত আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে ২৬টি মামলার আসামি হয়েছেন, ফেরারি থেকেছেন বছরের পর বছর। বর্তমানেও হেফাজত মামলায় ফেরারি জীবন যাপন করছেন। মামলা হামলা আর জেল-জুলুমের ভয় উপেক্ষা করে সব সময় রাজপথে ছিল তার সরব উপস্থিতি। অথচ এই ত্যাগী নেতাকে রাখা হয়নি সোনারগাঁ উপজেলা বিএনপি’র সদ্য ঘোষিত কমিটিতে, যা দেখে অবাক হয়েছেন সোনারগাঁ বিএনপির তৃণমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ পর্যন্ত। বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি সেক্রেটারি এমনকি সাংগঠনিক সম্পাদকেও জায়গা দেওয়া হয়েছে উপজেলা কমিটিতে অথচ হতভাগা সেলিম সরকারের ঠাঁই মেলেনি সেখানে। কার নির্দেশে বলির পাঠা হতে হলো সেলিম সরকারকে- সেই প্রশ্নের উত্তর নেই নেতাকর্মীদের কাছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ