উদ্বেগ-উৎকণ্ঠার বার নির্বাচন কাল

নারায়ণগঞ্জ মেইল: রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। চরম উদ্বেগ-উৎকণ্ঠা আর নাটকীয়তা অপেক্ষা করছে আসন্ন বার নির্বাচনে। বিশেষ করে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ধারাবাহিকতায় এখানেও একটি স্বচ্ছ অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের আশা করছেন আইনজীবীরা।

এবারের আইনজীবী সমিতির নির্বাচনে মোট ভোটার ১০৩৮ জন। ভোটগ্রহণ শুরু হবে মঙ্গলবার ১৮ জানুয়ারি সকাল ৯ টায়। একটা না ভোট গ্রহণ চলবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া। নির্বাচন কমিশনাররা হলেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আব্দুর রহিম, অ্যাডভোকেট মেরিনা জামান ও অ্যাডভোকেট সুখ চাঁদ সরকার।

মঙ্গলবার এর নির্বাচনে তিনটি প্যানেলে মোট ৪০ জন প্রার্থী ১৭ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সরকারি দল বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত দুটি প্যানেলে ২৩ জন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সমর্থিত একটি প্যানেলে ১৭ জন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আওয়ামীলীগ সমর্থিত একটি প্যানেলের নেতৃত্বে রয়েছেন সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল এবং সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট রুবিউল আমিন রনি। প্যানেলের বাকি সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট সুভাষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মাহমুদুল হক মমিন, কোষাধ্যক্ষ এডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট হাসিবুল হাসান রনি, ক্রীড়া সম্পাদক এডভোকেট সোহেল আজাদ, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রাজিয়া আমিন কাঞ্চি, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট রাসেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকা সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল মান্নান। কার্যকরী সদস্য হলেন অ্যাডভোকেট এরশাদুজ্জামান ইমন, এডভোকেট হালিমা আক্তার, এডভোকেট হোসেন আহমদ, এডভোকেট মেরাজ সরকার ও অ্যাডভোকেট অঞ্জন দাস।

আওয়ামী লীগ সমর্থিত অপারেটিভ পানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন আইনজীবী। এরা হলেন সভাপতি এড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন, সহ-সভাপতি এড. এমদাদ হোসেন সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক এড. মামুন সিরাজুল মজিদ, কোষাধ্যক্ষ এড. রোমেল মোল্লা, সমাজ সেবা সম্পাদক ইখতিয়ার হাবীব সাগর।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সমর্থিত প্যানেলের নেতৃত্বে রয়েছেন অ্যাডভোকেট মনিরুল ইসলাম চৌধুরী রতন এবং অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান। প্যানেলের বাকি সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মানিক মিয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কায়সার আলম চৌধুরী টুটুল, কোষাধক্ষ্য এডভোকেট মোঃ গোলজার হোসেন, আপ্যায়ন সম্পাদক এডভোকেট মোঃ শাহ আলম শামীম, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট জিয়াউল আহমেদ ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট ইকবাল আহমেদ মানিক, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা আক্তার, আইন ও মানবাধিকার সম্পাদক এডভোকেট মাহমুদ মিয়া, কার্যকরী সদস্য এডভোকেট মোঃ ফাইজুর রহমান বাবলু, এডভোকেট নয়ন ঢালী, এডভোকেট ফাতেমা, অ্যাডভোকেট নুরুল কাদির শোহাগ ও অ্যাডভোকেট ফারুক মিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ