আট বছর পর স্বপ্ন পূরণ হচ্ছে বিএনপি’র

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র একটা শক্ত অবস্থান সবসময়ই ছিলো। যে দলই ক্ষমতায় থাকনা কেনো, আইনজীবী সমিতির গুরুত্বপূর্ণ পদগুলোতে বিএনপি প্রতিনিধিত্ব করেছে একসময়। কিন্তু কালের বিবর্তনে সেই দিন আজ অতীত। ২০১৩-১৪ সালের পর থেকে এ পর্যন্ত সভাপতি সাধারণ সম্পাদকের মতো বড় পদগুলোতে আর দেখা মিলেনি কোন বিএনপি আইনজীবীর। দীর্ঘ প্রায় আট বছর পরে তাদের সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে বলে মনে করেন আইনজীবীরা। এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আনোয়ার প্রধানের সম্ভাব্যতা তাদেরকে আশাবাদী করে তুলছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩-১৪ সালে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এর পর থেকে এ পর্যন্ত আর সভাপতি সাধারণ সম্পাদক পদে বিএনপি জয়লাভ করতে পারেনি। প্রায় প্রতিটি নির্বাচনেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে কিন্তু জয়ের মালা ছিনিয়ে আনতে ব্যর্থ হয়েছেন বিএনপি’র আইনজীবীরা। তবে দীর্ঘ ৮ বছর পর তাদের স্বপ্ন পূরণ হতে চলেছে বলে মনে করেন আদালত সংশ্লিষ্টরা। আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চেয়ে যোজন যোজন দুরত্বে এগিয়ে রয়েছেন অ্যাডভোকেট আনোয়ার প্রধান- এমনটাই জানা গেছে আদালত পাড়া ঘুরে।

সূত্র মতে, আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে সরকারি দল বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থনপুষ্ট দুটি প্যানেল এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র একটি প্যানেল জমা পড়েছে শেষ দিনে। আর তাই নির্বাচন নিয়ে চরম নাটকীয়তা অপেক্ষা করছে বলে মনে করছেন আদালত সংশ্লিষ্টরা।

এদিকে বিএনপি প্যানেলের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক আপ্যায়ন সম্পাদক এডভোকেট এইচএম আনোয়ার প্রধান। দলমত নির্বিশেষে আদালত পাড়ায় সকলের কাছে সমান গ্রহণযোগ্য ক্লিন ইমেজের এই আইনজীবী ইতিমধ্যেই সকলের মন জয় করতে সক্ষম হয়েছেন। বিশেষ করে তরুণ আইনজীবীদের পছন্দের শীর্ষে রয়েছেন অ্যাডভোকেট আনোয়ার প্রধান।

আদালত পাড়ায় ঘুরে দেখা গেছে, বিএনপি দলীয় প্যানেলের প্রার্থী হলেও আনোয়ার প্রধান সকল দলের আইনজীবীদের কাছে ভালোবাসার পাত্র। সিনিয়র আইনজীবীরা তাকে অত্যন্ত স্নেহ করেন এবং জুনিয়ররাতো আনোয়ার ভাই বলতে অজ্ঞান। তাই আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আশা করছেন নারায়ণগঞ্জ আদালত পাড়া আইনজীবীরা।

নারায়ণগঞ্জ আদালতের তরুণ এক আইনজীবী আত্মবিশ্বাসের সাথে বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হয়, সাধারণ আইনজীবীদের ভোট দেওয়ার মতো পরিবেশ থাকে এবং তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, তাহলে অ্যাডভোকেট আনোয়ার প্রধান সকলের চেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হবেন। তাই আমরা একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ