প্রশাসনের অনুমতি ছাড়াই সোনারগাঁয়ে যুবদলের ইফতার মাহফিল

নারায়ণগঞ্জ মেইল: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ঢাকা বিভাগীয় ইফতার মাহফিল প্রশাসনের অনুমতি ছাড়াই সোনারগাঁয়ের মেঘনা এলাকায় আয়োজনের প্রস্তুতি চলছে ইতিমধ্যেই মেঘনা এলাকার বসুন্ধরা বালুর মাঠে প্যান্ডেল নির্মাণের কাজ শুরু করে দিয়েছেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও তার ছেলে খাইরুল ইসলাম সজীব। যদিও প্রশাসনের অনুমতি না থাকায় একই অনুষ্ঠান ফতুল্লায় আয়োজন করতে দেয়নি পুলিশ। এবার ফতুল্লার প্রভাবশালী সাংসদ একেএম শামীম ওসমান ও স্থানীয় প্রশাসনকে চ্যালেঞ্জ জানিয়ে সেই ইফতার মাহফিল সোনারগাঁয়ে আয়োজন করতে যাচ্ছেন বাপ-বেটা।

 

 

এদিকে সোনারগাঁয়ে যুবদলের ইফতার মাহফিল আয়োজনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছেন স্থানীয়রা। বিশেষ করে যুবদলের বিভিন্ন গ্রুপের গ্রুপিংয়ের কারণে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। তাছাড়া প্রায় পাঁচ ছয় হাজার যুবদল নেতাকর্মীর উপস্থিতিতে এই বৃহৎ আয়োজনে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে সংঘর্ষের আশঙ্কাও করছেন অনেকে।

 

 

যুবদলের ইফতারের মাহফিলের অনুমতির বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি’র সাথে কথা বলতে বলেন।

 

 

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সোহান সরকার বলেন, এ বিষয়ে অনুমতি চেয়ে ইউএনও বরাবর আবেদন করা হয়েছে তবে এখনো পর্যন্ত অনুমতি দেয়া হয়নি।

 

 

সোনারগাঁ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, অনুমতি নেয়ার বা দেয়ার কোনো সুযোগ নেই। আমরা এরকম কর্মসূচীর কোনো অনুমতি দেইনি। এখানে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে সে যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনির সাথে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকে জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ঢাকা বিভাগীয় ইফতার মাহফিল আয়োজনের প্রায় সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছিলাম ফতুল্লার ফাজিলপুর এলাকায়। কিন্তু স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান এবং পুলিশ যৌথভাবে আমাদের সেই আয়োজন পন্ড করে দিয়েছে‌। আমরা তাদেরকে হুশিয়ার করে দিয়ে বলতে চাই, আমরা এই ঘটনা ভুলে যাব না। একদিন এর সমুচিত জবাব দেয়া হবে।

 

 

ফতুল্লার পরে কোথায় যুবদলের ইফতার আয়োজন করা হচ্ছে এ প্রশ্ন করা হলে মশিউর রহমান রনি বলেন, কেন্দ্রীয়ভাবে আমাদেরকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি তবে আজকে মধ্যে আমাদেরকে জানানো হবে তখন আমরা বলতে পারব নতুন ভেন্যৃ কোথায়।

 

 

এদিকে সোনারগাঁয়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে যুবদলের ইফতার মাহফিলের আয়োজন নিয়ে সেখানেও একটি চাপা অসন্তোষ বিরাজ করছে। বিশেষ করে সাম্প্রতিককালে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের সভা সমাবেশে আওয়ামী লীগ ও তাদের প্রধানকে নিয়ে যেভাবে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে আসছে, সোনার গায়ে যদি এমনটা করা হয় তবে এর উচিত জবাব দেওয়ার জন্য তারা প্রস্তুত আছে বলে জানিয়েছেন তৃণমূল নেতা কর্মীরা।

 

 

তবে এসব কিছুর তোয়াক্কাই করছেন না সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও তার ছেলে খায়রুল ইসলাম সজীব। তারা রীতিমতো স্থানীয় প্রশাসনকে চ্যালেঞ্জ জানিয়ে যুবদলের ইফতার মাহফিল সোনারগাঁয়ে আয়োজনের চেষ্টা করছে। সেই সাথে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এবং সাংসদ একেএম শামীম ওসমানকে অলিখিতভাবে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বাপ বেটা। শামীম ওসমানের এলাকায় ইফতার মাহফিল আয়োজন করতে না পারলেও সোনারগাঁয়ে তারা আয়োজন করে শামীম রহমানকে দেখিয়ে দেবেন বলেও প্রচার করছেন স্থানীয়দের কাছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ