ক্ষমতায় টিকে থাকতে সরকার হত্যায় মেতে উঠেছে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, এ সরকার হত্যায় মেতে উঠেছে। তারা নারায়ণগঞ্জের যুবদল নেতা শাওন প্রধানকে হত্যা করেছে। ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়নকে পিঠে বন্দুক ঠেকিয়ে গুলি করে হত্যা করেছে। এর প্রতিবাদে আজকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ। এ বিক্ষোভ সমাবেশ থেকে আমরা সরকারকে হুঁশিয়ার করে দিতে চাই। যতই হত্যা গুম খুন করা হবে এদেশের মানুষ আপনাদের বিরুদ্ধে ততই জ্বলে উঠবে। এবং জ্বলে উঠেই আপনাদের পতন ত্বরান্বিত করবে।

 

ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়া পুলিশের গুলিতে হত্যার অভিযোগ তুলে প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে নগরীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল পূর্বে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।‌‌

 

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল তিনটায় দিকে নগরীতে এ বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। বিক্ষোভ মিছিলটি মিশন পাড়া থেকে শুরু করে চাষাঢ়া চত্বর হয়ে হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

 

তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে এই স্বৈরাচারী সরকার আবারও বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করছে। সোনারগাঁয়ে করেছে, বন্দরে করেছে, এবার ফতুল্লা থানায় মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এসব মিথ্যা গায়েবি মামলায় নিরপরাধ বিএনপি নেতাকর্মীদেরকে আসামি করা হয়েছে। ইতিমধ্যে বন্দরে বিএনপি নেতা পনেছসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। ফতুল্লা থানার মামলায় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খানসহ অসংখ্য নেতা কর্মীকে বিনা দোষে আসামি করা হয়েছে। আমি এ সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার দাবি করছি। সেই সাথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সারা দেশে কারাবন্দী সকল বিএনপি নেতা কর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি। অন্যথায় বাংলার জনগণকে সাথে নিয়ে যে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে সেই আন্দোলনের স্রোতে এই অবৈধ সরকার খড়কূটোর মত ভেসে যাবে।

 

তিনি আরও বলেন, বর্তমানের সরকার শক্তি প্রয়োগ করে প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতায় থাকতে চায়। ‌ সুতরাং সরকারকে ক্ষমতা থেকে ঘটনার জন্য এদেশের মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য আগামীতে যেই আন্দোলনের ডাক আসবে সেই আন্দোলনে সকলকে সক্রিয় থাকার আহ্বান জানাচ্ছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, বরকত উল্লাহ, সাখাওয়াত ইসলাম রানা, কামরুল হাসান চুন্নু সাউদ, শাহিন আহমেদ, মাহমুদুর রহমান, মাসুদ রানা, মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, বিএনপি নেতা নাজমুল হক রানা, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি রাফি উদ্দিন রিয়াদ, সাবেক সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মাগফুর ইসলাম পাপন, যুবদল নেতা হারুন উর রশিদ লিটন, শহিদুল ইসলাম, রিপন, সাইফুল ইসলাম আপন, পারভেজ খান, আরমান হোসেন, মানিক বেপারী, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ