মান্নান ও মোশারফের বিরুদ্ধে সোনারগাঁয়ে বিক্ষোভ

নারায়ণগঞ্জ মেইল: সোনারগাঁ উপজেলা বিএনপিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করায় উপজেলা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস্য সচিব মোশারফ হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নোয়াগাঁও লাদুরচর এলাকায় বিএনপির নেতাকর্মীরা নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির ব্যানারে বিক্ষোভ মিছিলটি করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৫ জানুয়ারি সোনারগাঁ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটি ঘোষনার পর থেকেই স্বজনপ্রিতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠে উপজেলা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস্য সচিব মোশারফ হোসেনের বিরুদ্ধে। সোনারগাঁ বিএনপির ত্যাগী নেতাদের বাদ দিয়ে মান্নান ও মোশারফ তাদের আজ্ঞাবহ চ্যালা চাসুন্ডাদের কমিটিতে স্থান দিয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয় বিএনপির একটি বৃহৎ অংশ। তাদের অভিযোগ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতারা অর্থের বিনিময়ে মান্নান ও মোশারফকে দিয়ে কমিটি ঘোষনা করেছেন। এতে দলের অনেক ত্যাগী নেতারা বাদ পড়েছেন। তাছাড়া উপজেলা বিএনপির সদস্য সচিব পদ পাওয়া মোশারফ হোসেনের বিরুদ্ধে সরকারী আওয়ামীলীগের সাথে আঁতাত করার অভিযোাগও জানান তারা। উপজেলা বিএনপির অধীনে গঠিত বিভিন্ন ইউনিয়ন বিএনপির কমিটি গঠন নিয়েও দূর্নীতি ও স্বজনপ্রিতির অভিেিযাগ উঠে। দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেও ইউনিয়ন বিএনপিতে পদ পাননি অনেক যোগ্য নেতা বরং মান্নান মোশারয়ের ফাই ফরমাস খাটা কর্মচারিদের কমিটিতে প্রধান্য দেয়া হয়েছে- এমনটাই দাবি তৃণমূলের। আর এতে করে দল সাংগঠনিক ভাবে দূর্বল হয়ে যাচ্ছে দাবি করে ইউনিয়ন কমিটিগুলো ভেঙ্গে নতুন করে ত্যাগী নেতাদের নিয়ে কমিটি গঠনের দাবি তাদের।

বৃহস্পতিবার বিক্ষোভ মিছিলে অংশ নেয়া তৃণমূল নেতাকর্মীরা নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির নেতাদের বিষয় উল্লেখ করে বলেন, মান্নান-মোশারফ নোয়াগাঁয়ের মজিবুর রহমান ভূইয়া, নুর মিয়া মেম্বার, হাজী সাইফুল ইসলামসহ নিবেদিত প্রান নেতাদের বাদ দিয়ে এবং যোগ্য নেতাদের যথাযথ মূল্যায়ন না করে সোনারগাঁ থানা এবং ইউনিয়ন কমিটি গঠন করেছেন। সেজন্য তারা প্রতিবাদ জানিয়ে বিএনপি বাঁচাও আন্দোলনে নেমেছেন। বিক্ষোভ মিছিলের ব্যানারে তারা লিখেন ‘বালু লেবার মান্নান ও সংস্কার পন্থী আওয়ামীলীগের দালাল বিএনপি খেকো মোশারফকে বিএনপিতে চাইনা’। মিছিলে তারা ঝাড়ু প্রদর্শন, জুতা প্রদর্শন শেষে বিতর্কিত এই দুই নেতার কুশপুত্তলিকা দাহ করেন। এসময় তৃনমুলের কর্মীরা অবিলম্বে সোনারগাঁ থানা বিএনপি এবং নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত করে যোগ্য নেতাদের দিয়ে কমিটি গঠনের দাবি জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ