সদর-বন্দরে নৌকা ফেরাবেন সেলিম ওসমান

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘদিন ধরেই নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শীর্ষ নেতারা নারায়ণগঞ্জের পাঁচটি আসনেই নৌকার প্রার্থী দাবী করে আসছেন। তাই নির্বাচন যতই ঘনিয়ে আসছে নৌকার দাবী ততই জোরালো হচ্ছে। সেই দাবীর প্রেক্ষিতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চমক দেখাবেন নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

 

জানাগেছে, প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর সদর-বন্দর আসনে উপ-নির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে বিজয়ী হয়েছিলেন ব্যবসায়ী নেতা একেএম সেলিম ওসমান। পরবর্তিতে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর-বন্দর আসনে স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা নৌকার প্রার্থী দাবী করলেও সেলিম ওসমান মহাজোটের প্রার্থী হয়ে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। তখন অনেকটা ইচ্ছের বিরুদ্ধে গিয়ে সেলিম ওসমানের জন্য নির্বাচনী মাঠে কাজ করেছিলেন স্থানীয় আওয়ামীলীগের নেতারা। সম্প্রতি বিভিন্ন অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা সোনারগাঁ ও সদর-বন্দর আসনে নৌকার দাবী করে বক্তব্য দিয়ে আসছে।

 

বিশ্বস্ত সূত্রে জানাগেছে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নিতে যাচ্ছেন সেলিম ওসমান। কিন্তু এবার লাঙ্গল নয়, নৌকা প্রতীক নিয়েই নির্বাচন করবেন । ইতিমধ্যে নৌকা প্রতীক নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের সাথে লবিং করেছেন তিনি। সেক্ষেত্রে সেলিম ওসমানকে সহযোগীতা করছেন তারই ছোট ভাই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

 

এদিকে নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামীলীগের নেতাদের সাথে দেখা যাচ্ছে সেলিম ওসমানকে। নির্বাচন বিষয়েও চলছে আলোচনা। একই সাথে বিরোধী মতের আওয়ামীলীগ নেতাদের সঙ্গে সুসম্পর্ক গড়তে চাইছেন তিনি। তারই ধারাবাহিকতায় একটি অনুষ্ঠানে মেয়র সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে হোল্ডিং ট্যাক্সের নিয়ে সমালোচনা করতে চাইলে উল্টো ঐব্যক্তিকে বিষেদগার করেছেন সেলিম ওসমান। একই সাথে মেয়রের সাথে কোন দ্বন্দ্বে জড়াতে চান না বলেও জানিয়েছিলেন তিনি।

 

তবে শারীরিক ভাবে অসুস্থ থাকায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সরাসরি কিছু না বললেও সম্প্রতি বন্দরে একটি অনুষ্ঠানে সেলিম ওসমান বলেছেন, বন্দরের মানুষ আমাকে ভালোবাসে। ভালোবাসার অবমূল্যায়ন করব না। নিজের সর্বস্ব দিয়ে ভবিষ্যৎ প্রজন্ম তৈরি করে দিয়ে যাব। একজন যদিও আমাকে চায়, আমি নির্বাচন করব। সেলিম ওসমানের এই বক্তব্যে অনেকটা স্পষ্ট যে, আগামী সংসদ নির্বাচনে তিনি অংশ নিচ্ছেন।

 

এব্যাপারে জানতে সেলিম ওসমানের সাথে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ