সোনারগাঁয়ে সংস্কারপন্থীদের চাপে কোনঠাসা বিএনপির ত্যাগীরা

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের আলোচিত সোনারগাঁ উপজেলায় আওয়ামীলীগ আর জাতীয় পার্টির চাপে কোনঠাসা অবস্থায় বিএনপির নেতাকর্মীরা। সেইসাথে এখানকার সিনিয়র বিএনপি নেতারা সংস্কারবাদী হয়ে যাওয়ায় আর তারা ক্ষমতাশীণদের সাথে গোঁপন আতাঁত রক্ষা করে চলায় রীতিমতো কোনঠাসা অবস্থায় রয়েছে ত্যাগী নেতাকর্মীরা।

জানা যায়, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সোনারগাঁয়ের সবচেয়ে প্রভাশালী বিএনপি নেতা ছিলেন রেজাউল করীম, সংসদ সদস্যের পাশাপাশি ছিলেন মন্ত্রীও। দলের সুসময়ে সুবিধাভোগী ছিলেন থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরও। শিল্পাঞ্চলখ্যাত সোনারগাঁয়ের ব্যবসা বানিজ্যের প্রায় সবগুলো ক্ষেত্রই ছিলো তাদের নিয়ন্ত্রনে। সে সময়ে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে অঢেল ধন সম্পত্তির মালিক হয়েছিলেন এ দুই বিএনপি নেতা।

কিন্তু দলের চরম দু:সময়ে এক এগারোতে বিএনপির মূল ধারার সঙ্গে বেইমানী করে সংস্কারপন্থী খাতায় নাম লেখান রেজাউল করীম ও খন্দকার আবু জাফর। সে সময় স্থানীয় নেতাকর্মীদের বিপদের মুখে ফেলে নিজেদের গা বাাঁচান তারা। পরবর্তীতে আওয়ামীলীগ সরকারের আমলেও আর মূলধারার রাজনীতিতে ফেরা হয়নি তাদের। রাজপথের আন্দোলন সংগ্রামে নেতাকর্মীরা হারিক্যান দিয়েও তাদের দুজনকে খুঁজে পাননি।

কিন্তু সে সময়কে দিব্যি ভুলে গিয়ে আবারো রাজনীতির মাঠে প্রত্যাবর্তন করতে চেষ্টা করছেন সংস্কারপন্থী হিসেবে খ্যাত রেজাউল করীম ও খন্দকার আবু জাফর। সে সময়ের বিপথগামী কিছু নেতাকর্মীদের সাথে নিয়ে কেন্দ্রীয় বিএনপিকে ম্যানেজের পায়তারা করছেন তারা, চাচ্ছেন থানা কমিটির নিয়ন্ত্রন। আর তাদের চাপে বর্তমানে রীতিমতো কোনঠাসা অবস্থায় রয়েছে দলের ত্যাগী নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ