তারেক রহমানের ডাকে দেশের মানুষ জেগে উঠেছে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপির আজকের আন্দোলন জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য। বিএনপি যে ১০ দফা ঘোষণা করেছে তা জনগণের অধিকারের ১০ দফা। সেই ১০ দফার প্রধান দফা হলো এই অবৈধ সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং এ দেশের বিচার বিভাগের স্বাধীনতা ও দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ফিরিয়ে আনা, এ দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করা ও সকল নাগরিকের ভোটাধিকার ফিরিয়ে আনা।

 

সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়ন এবং বিদ্যুৎ এর মূল্য কমানোর দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সোমবার ( ১৬ জানুয়ারি ) বিকেল তিনটায় মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে খানপুর হাসপাতালের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি মেট্রো হলের মোড় হয়ে মিশনপাড়া হয়ে চাষাড়া চত্বর ঘুরে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে সমাপ্ত হয়।

 

এডভোকেট সাখাওয়াত আরো বলেন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করার আন্দোলন করতে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ অবৈধ সরকারের কারাগারে বন্দী। আজকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এদেশের মানুষকে পুনর্জাগরণের ডাক দিয়েছেন। তারেক রহমানের ডাকে সারা দেশের মানুষ জেগে উঠেছে। তাই তারেক রহমানের নামে মিথ্যা মামলা দায়ের করে সাজা দেওয়া হয়েছে। সারাদেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের নামে অসংখ্য মিথ্যা মামলা দেয়া হচ্ছে, গ্রেপ্তার করে কারাগারে বন্দি রাখা হচ্ছে।

 

তিনি বলেন, আমরা এমন একটা প্রশাসন চাই যে প্রশাসন দেশের সকল মানুষের সাথে আইনানুর ব্যবহার করবে‌। আইনের কাছে সবার সমান অধিকার থাকবে কিন্তু বর্তমান প্রশাসন সব একদিকে ঢেলে দিচ্ছে। সরকারের আঙ্গুলের ইশারায় বিরোধী দলের নেতা কর্মীদের বিরুদ্ধে অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছে। এই স্টিম রোলার আর বেশিদিন চলতে পারে না। এদেশের মানুষ আর এই স্টিম রোলার চলতে দেবে না। আমরা অবিলম্বে এদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি নিরপেক্ষ সুষ্ঠু অবাধ নির্বাচনের আন্দোলন চালিয়ে যাবো। সকলকে সেই আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, এমএইচ মামুন, সদস্য ডা. মজিবুর রহমান, এড. এইচএম আনোয়ার প্রধান, মাসুদ রানা, মাহমুদুর রহমান, বরকত উল্লাহ, কামরুল হাসান চুন্নু সাউদ, শাহিন আহমেদ, মাকিদ মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর কৃষক দলের সদস্য সচিব গুলজার হোসেন খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, মহানগর যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, মহানগর বিএনপি নেতা নুর মোহাম্মদ পনেছ, নাজমুল হক রানা, মহি উদ্দিন শিশির, নজরুল ইসলাম সরদার, আবুল হোসেন রিপন, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন মিয়াজী, আলীরটেক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মহানগর তাঁতীদলের আহ্বায়ক মীর আলমগীর হোসেন, সদস্য সচিব ইকবাল হোসেন, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুর রহমান সাগর, বন্দর থানা ছাত্রদলের আহ্বায়ক রাহিদ ইসতিয়াক সিকদার, মহানগর জাসাসের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন স্বাধীন, মহানগর ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ মামুনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ