জেলায় শামীম ওসমান মহানগরে আইভী

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ আওয়ামীলীগের দুই পাওয়ার হাউজ সাংসদ একেএম শামীম ওসমান ও সিটি মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে নারায়য়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃত্বে দেখতে চায় তৃণমূল নেতাকর্মীরা। আসন্ন সম্মেলনে এ দুজনের চওড়া কাঁধে নেতৃত্বেও ভার তুলে দেয়য়া হলে আগামী দিনে সংগঠন আরো গতিশীল হবে এবং তৃণমূল পর্যায়ে নেতৃত্ব ছড়িয়ে পরবে বলে বিশ্বাস তাদের।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে চায় বাংলাদেশ আওয়ামীলীগ। তাই সারাদেশের মতো নারায়ণগঞ্জেও সম্মেলনের আয়োজন করা হয়েয়ছে। আগামী ২৩ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ ও আগামী ২৫ অক্টোবর মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামীলীগের জেলা ও মহানগর পর্যায়ের মেয়াদ উর্ত্তীণ কমিটিগুলো পুনর্গঠন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলন হতে যাচ্ছে।

ইতিমধ্যে জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীরা সরব হয়েছেন। ইতিমধ্যে পদ-পদবী দখল করতে নেতারা কেন্দ্রে লবিংয়ের পাশাপাশি তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করছেন। একই সাথে চলছে শীর্ষ নেতাদের মধ্যে পদ দখলের প্রতিযোগীতা। চলছে বিভিন্ন এলাকায় কর্মী সভা। জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি পদ নিয়ে এবার চমক থাকছে বলে জানা গেছে।

তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, শামীম ওসমানকে জেলা আওয়ামী লীগের সভাপতি করা হলে ও সেলিনা হায়াত আইভীকে মহানগর আওয়ামী লীগের সভাপতি করা হলে দল শক্তিশালী হবে এবং আগামী নির্বাচনের জন্য তৃণমূল পর্যায়ে আস্থা অর্জন করতে পারবে। যদিও সাংসদ শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। অবশ্য তারা বারবার দাবী করেছেন তাদের মধ্যে কোন বিরোধ নেই। আর যা আছে তা হলো রাজনৈতিক প্রতিযোগীতা। তাই তাদের দুইজনের রাজনৈতিক প্রতিযোগীতাকে কাজে লাগিয়ে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে শামীম ওসমান ও আইভীকে দুই কমিটির সভাপতি করার দাবী তুলেছেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।

সূত্র বলছে, দীর্ঘদিন আগেই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কমিটির মেয়াদ উর্ত্তীণ হয়েছে। অথচ মহানগরীর ২৭টি ওয়ার্ডের সম্মেলন করে নতুন কমিটি দিতে পারেনি সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা। গত বছর কেন্দ্রীয় নেতারা মহানগরের ওয়ার্ড পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু কোন ওয়ার্ডের কমিটি দিতে পারেনি মহানগর আওয়ামীলীগ।

অপরদিকে, গত বছরের নভেম্বর মাসে জেলা আওয়ামীলীগের মেয়াদ উর্ত্তীণ হয়েছে। যদিও জেলা আওয়ামীলীগের আওতাধীন উপজেলা পর্যায়ে কমিটি দিয়েছে। কিন্তু তা নিয়ে নানা বিতর্কও রয়েছে। রূপগঞ্জ ও আড়াইহাজারে সভাপতি পদ দখল করেছেন স্থানীয় দুই সংসদ সদস্য। এছাড়াও অভিযোগ রয়েছে, দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে স্থানীয় দুই সংসদ সদস্য নিজ বলয়ের নেতাদেরই শুধু কমিটিতে রেখেছেন।

এছাড়াও কমিটি ঘোষনার পর থেকে জেলা আওয়ামীলীগের নেতারা একাধিক ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। যার ফলে সাংগঠনিক ভাবে জেলা আওয়ামীলীগের তেমন গতি ফিরেনি।

তাই নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর হাতে নেতৃত্ব তুলে দেয়ার দাবী উঠেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ