যুবদলে পদ বানিজ্য, মন্তুর কোটি টাকার মিশন!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর যুবদলে পদ বানিজ্যের অভিযোগ উঠেছে সংগঠনের আহবায়ক মমতাজউদ্দিন মন্তুর বিরুদ্ধে। মহানগর যুবদলের পূর্নাঙ্গ আহবায়ক কমিটি গঠন ও তিনটি থানা কমিটি গঠনে নেতাকর্মীদের কাছ থেকে বিশাল অংকের টাকা দাবি করছেন মন্তু, টাকা না দিলে কমিটিতে পদ দেয়া হবেনা বলে হুমকিও দিচ্ছেন নেতাকর্মীদের। মন্তুর এই আচরনে ক্ষুব্দ হয়ে উঠেছেন যুবদলের ত্যাগী নেতাকর্মীরা। তারা মন্তুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করেছেন।

সূত্রে প্রকাশ, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সাইফুল আলম নিরবের ঘনিষ্টজন ছিলেন মমতাজউদ্দিন মন্তু। আর এ পরিচয়ের সূত্র ধরে বুড়ো বয়সেও যুবদলের আহবয়কের পদ বাগিয়ে নেন মন্তু। কিন্তু অতি সম্প্রতি যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ হারান নিরব। ফলে যুবদলের মন্তুর আয়ুও শেষ পর্যায়ে চলে আসে। বিষয়টি বুঝতে পেরে যুবদলের কমিটি পূর্নাঙ্গ করা ও তিনটি থানা কমিটি গঠনে তৎপর হয়ে উঠেন তিনি। আর ্এই তৎপরতার বলি হতে হচ্ছে মহানগর যুবদলের তৃণমূল নেতাকর্মীদের। তাদের কাছ থেকে পদের জন্যে টাকা দাবি করছেন মন্তু। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির এ সকল নেতাকর্মীরা মন্তুর এই কমিটি বানিজ্যে হতাশা পোষন করেছে। তাছাড়া মন্তুর দাবি করা টাকা দিতে না পারলে কমিটিতে পদ পাওয়া যাবেনা ভেবে আগামী দিনের আন্দোলন সংগ্রাম থেকেও মুখ ফিরিয়ে নিতে শুরু করেছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন যুবদল নেতা জানান, যুবদলের থাকার সময় শেষ হয়ে এসেছে মন্তুর। তাই তিনি যাওয়ার আগে নিজের আখের গুছিয়ে নিতে শুরু দিয়েছেন। দীর্ঘদিন যাবত বিদেশে থাকা এক নেতাকে একটি থানা কমিটির আহবায়ক বানানোর কথা বলে ১০ লক্ষ টাকা নিয়েছেন মন্তু। এছাড়াও বিভিন্ন থানা কমিটির আহবায়ক পদের জন্যে দুই লাখ থেকে পাঁচ লাখ টাকা দাবি করছেন তিনি। যুগ্ম আহবায়ক পদের জন্যে ৫০ হাজার ও সদস্য পদের জন্যে ১০ হাজার টাকা রেট নির্ধারন করে দিয়েছেন। একই অবস্থা মহানগর যুবদলের পূর্নাঙ্গ কমিটি গঠনের বেলায়ও করছেন তিনি। যুবদল থেকে যাওয়ার আগে কোটি টাকা কামানোর মিশনে নেমেছেন মন্তু। আমরা সাধারণ নেতাকর্মীরা মন্তুর এহেন আচরণে ক্ষুব্দ ও হতাশ। দীর্ঘদিন যাবত সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম করে আমরা আজ নি:স্ব। আমরা কমিটিতে পদ পেতে টাকা দিবো কোত্থেকে। তাই মন্তুর এই কমিটি বানিজ্য বন্ধে আমরা কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করছি।

খোঁজ নিয়ে জানা গেছে, মন্তুর এই পদ বানিজ্যে বিব্রত মহানগর যুবদলের বাকি চার সদস্যও। কিন্তু লোক লজ্জার ভয়ে তারা কিছু বলতেও পারছেন না। মন্তুর এই অমানবিক আচরনের জন্যে তৃণমূলের কাছে জবাবদিহি করতে হচ্ছে তাদের। কিন্তু এসব কোনো কিছুরই পরোয়া করছেন না মন্তু। টাকার নেশায় অন্ধ হয়ে গেছেন তিনি।

যুবদলের পদ বানিজ্যের বিষয়ে জানতে চাইলে মমতাজউদ্দিন মন্তু নারায়ণগঞ্জ মেইলকে বলেন, এসব অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ