মাঠে নেই বাপ-বেটা, ক্ষুব্দ সোনারগাঁ বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: সরকার পতনের এক দফা আন্দোলনের চলমান কর্মসূচিতে সোনারগাঁয়ের রাজপথে দেখা মিলেনি উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও তার ছেলে জেলা যুবদলের যুগ্ম আহবায়ক খায়রুল ইসলাম সজিবের। এমনকি তাদের অনুসারি সিনিয়র নেতাদের কেউই মাঠে নামেননি। মামলা হামলার ভয়কে উপেক্ষো করে যখন সারা দেশের নেতাকর্মীরা হরতাল অবরোধের কর্মসূচি পালন করছেন তখন বাপ-বেটা দুজনই নিজেদের রক্ষায় আত্মগোঁপনে চলে গেছেন যা নেতাকর্মীদের হতাশ করেছে। দলের এই চরম ক্রান্তিলগ্নে তাদের অনুপস্থিতিতে ক্ষুব্দ সোনারগাঁ বিএনপির তৃণমূল নেতাকর্মীরা।

 

ঘটনা সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির অন্তর্গত সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি হলেন আজহারুল ইসলাম মান্নান। সোনারগাঁ বিএনপিকে নিজের আয়ত্তে আনতে বিপুল অংকের টাকা বিনিয়োগের অভিযোগও ছিলো মান্নানের বিরুদ্ধে। সোনারগাঁ বিএনপিতে নিজের আধিপত্য প্রতিষ্ঠার জন্য মান্নান ও তার ছেলে সজিব মিলে ত্যাগী নেতাকর্মীদের মাইনাস করে নিজেদের আজ্ঞাবহ লোকদের দিয়ে কমিটি সাজিয়েছিলো। কথিত আছে কমিটিতে মান্নান নিজের কর্মচারী চাকর-বাকরদেরও পদায়িত করেছিলেন আর বাদ দিয়েছিলেন অনেক পরীক্ষিত নেতাকর্মীদের।

 

ক্ষুব্দ নেতাকর্মীরা বলেন, এতোদিন শান্তিপূর্ন কর্মসূচি পালন হওয়ায় মান্নান ও সজিব মিলে তাদের অনুগত লোকদের বিরিয়ানি আর খিচুড়ির লোভ দেখিয়ে বিশাল বিশাল শোডাউন করেছেন। কিন্তু এসব লোকজন যে প্রয়োজনের সময়ে পাওয়া যাবে না তা বুঝতে পেরেছিলেন দলের ত্যাগী নেতাকর্মীরা। এর প্রমাণও মিললো হাতেনাতে। গত ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল ও লাগাতার তিনদিনের অবরোধ কর্মসূচিতে সোনারগাঁ উপজেলা বিএনপির অভিভাবক আজহারুল ইসলাম মান্নান একদিনও রাজপথে নামেননি। তার ছেলে খায়রুল ইসলাম সজিব একদিন পাঁচ মিনেটের ফটোসেশন করে গা ঢাকা দিয়েছেন। মাঠে নামেননি মান্নান অনুসারি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বা সিনিয়র সহ সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু।

 

নেতাকর্মীরা বলেন, সোনারগাঁয়ে রয়েছে বাংলাদেশের গুরুত্বপূর্ন ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক। হরতাল-অবরোধের চারদিনের একদিনও এই সড়কে কর্মসূচি পালন করেননি মান্নান বরং নিজ অনুসারিদের দিয়ে নৌ ভ্রমণের আয়োজন করেন মেঘনা নদীতে। সেখানে নৌকার উপর দাড়িয়ে তারা ব্যানার নিয়ে ফটোসেশন করেন আর সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রচার করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ